বার্মিংহামে বঙ্গবীর ওসমানীসহ গুনীজনদের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল

0
58

নিউজ ডেস্ক:
বার্মিংহামে মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর ওসমানীসহ সকল শ্রদ্ধেয় গুনীজনদের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশের মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক মরহুম আতাউল গনী ওসমানী সাহেব সহ , শায়খুল মুহাদ্দিসিন আল্লামা মুহাদ্দিস হাবিবুর রাহমান , উসতাদুল উলামা আল কোরআনের তাফসিরের অনলবর্ষী বক্তা প্রিন্সিপাল আব্দুল ক্কাইউম সিদ্দিকী সাহেব সহ যুক্তরাজ্য মধ্যপ্রাচ্যের অসংখ্য উলামায়ে কিরামদের মাগফিরাতের উদ্দেশ্যে ১৬ ফেব্রুয়ারি বুধবার আলোচনা সভা ও দুআ মাহফিলের আয়োজন করা হয়।
এতে মরহুম দের ব্যাপারে আলোচনা করেন সৈয়দ লুতফুর রাহমান , শাহ রফিক , হুমায়ুন আহমদ ,বিদেশ বার্তা ২৪ এর সম্পাদক চৌধুরী হাফিজ আহমদ , কাউন্সিলর আব্দুল কাদির জিলানী , শাহ্‌ আবিদ আলী , সাংবাদিক হারুনুর রশিদ ,জমশদে আলী , সুমন মিয়া , কবির আহমদ সহ আরও অনেক গুনী ব্যক্তিত্ব ।
বক্তারা সবাই জেনারেল ওসমানীকে নিয়ে স্মৃতিচারণ করেন তাহার গুনের ব্যাপারে বলতে যেয়ে নানা প্রসঙ্গ টেনে আনেন , তাহার মুক্তিযুদ্ধের বিচক্ষনতা ও বুদ্ধির প্রশংসা করেন , এবং বর্তমানে রাষ্ট্রীয় ভাবে তাহাকে উপেক্ষা করায় ক্ষোভ প্রকাশ করেন। মুহাদ্দিস আল্লামা হাবিবুর রাহমান এর ব্যাপারে বলেন তিনি ছিলেন সুন্নিয়তের এক বিশাল মশাল তাহাকে হারিয়ে দেশে বিদেশে যে শুন্যতা দেখা দিয়েছে তা যেন আল্লাহ তাহার ছাত্রদের মাধ্যমে পুরন করেন , আল্লামা প্রিন্সিপাল আব্দুল কাইউম সিদ্দিকীর ব্যাপারে আলোচনা কালে এক আবেগ গন পরিবেশের সৃষ্টি হয় বক্তারা তাহার ব্যাপারে বলতে যেয়ে বলেন তিনি ছিলেন দেশে বিদেশে ইসলামের পক্ষে এক সাহস , তাহার সাহসী পদক্ষেপে দিশা পেয়েছে অজস্র ব্যক্তি ও সমাজ , মৌলোভী বাজারের সিনিয়র মাদরাসা টাহাড় মাধ্যমেই প্রান ফিরে পেয়েছিল ।
বিদেশ বার্তা ২৪ পোর্টালের পরিচালক হাফিজ আহমাদ এর পরিচালনায় অনুস্টানে সভাপতিত্ব করেন সর্বাধিনায়ক বঙ্গবীর মরহুম আতাউল গনী ওসমানী সাহেবের স্নেহ ভাজন ও একান্ত কাছের প্রিয়জন শাহ আবিদ আলী , বিশেষ অথিতি হিসাবে আমন্ত্রিত কাউন্সিলর জনাব আব্দুল কাদির জিলানী সাহেব , চৌধুরী হাফিজ আহমাদ দুআ পরিচালনার মাধ্যমে সভার সমাপ্তি হয় ।