অগ্রদূত ছাত্র পরিষদের আলোচনা সভা ও নৈশভোজ

0
58

নিউজ ডেস্ক:
অগ্রদূত ছাত্র পরিষদ সিলেট এর ১২বছরে পদার্পণ উপলক্ষ্যে নবাগত সদস্যদের নিয়ে আলোচনা সভা ও নৈশভোজ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

(১৪ জানুয়ারি ) শুক্রবার সন্ধ্যায় সিলেটের গোলাপগঞ্জ পৌর শহরস্থ এক অভিজাত হোটেলের কনফারেন্স হলে “অগ্রদূত ছাত্র পরিষদের” আয়োজনে ১২ বছরে পদার্পণ উপলক্ষ্যে এ সভা ও নৈশভোজের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি কাবিল আহমদ ইমনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভা ও নৈশভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অগ্রদূত ছাত্র পরিষদের উপদেষ্টা নর্থ ইস্ট ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ’র সদস্য ও বারাকা পতেঙ্গা পাওয়ার লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর শাফি চৌধুরী এলিম।সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক আলোকিত সিলেটের নির্বাহী সম্পাদক গোলজার আহমদ হেলাল, অগ্রদূত ছাত্র পরিষদের উপদেষ্টা সামরান সাবের।

প্রধান অতিথি মঞ্জুর শাফী চৌধুরী এলিম, শিক্ষা ও সমাজসেবার পাশাপাশি বিশ্বমানের শিশু গড়ে তুলতে অগ্রদূত ছাত্র পরিষদের প্রতি আহবান জানান। তিনি বলেন, মেধাবী প্রতিভাগুলোকে খুঁজে খুঁজে বের করতে হবে। এক্ষেত্রে প্রাইমারী লেভেলের শিক্ষার্থীদের প্রতি নজর দিতে হবে। কোন ছেলে বা মেয়ে সত্যিকারের মেধাবী, তার সন্ধান তার পিতামাতাকে দিতে পারলে মা বাবা সম্পত্তি বিক্রি করে হলেও শিশুদের ভাল জায়গায় পৌঁছানোর চেষ্টা করবেন। তিনি বলেন, আমাদের সমাজে নেতিবাচক ধারণাটা মানুষকে এগিয়ে যেতে প্রতিবন্ধকতা তৈরী করে। তাই সকল ক্ষেত্রে ইতিবাচক দৃষ্টিভঙ্গি পোষণ করে কাজ করতে তিনি সকলকে আহবান জানান। প্রধান অতিথি এতদঞ্চলের আজকের শিশুদের ভবিষ্যতের স্বপ্নচারী মানুষ তৈরী করতে অগ্রদূত ছাত্র পরিষদ কে প্যরেন্টিং এর দায়িত্ব পালন করতে অনুরোধ জানান।

বিশেষ অতিথির বক্তব্যে গোলজার আহমদ হেলাল বলেন,শিক্ষা মানে মাস্টার্স ডিগ্রী পাস বা বড় চাকুরি নয়। শিক্ষা মানে শুধু মাত্র কাঁধে করে ব্যাগ ঝুলিয়ে স্কুলে যাওয়া কিংবা পরীক্ষার খাতায় কিছু লিখে দেয়ার নাম নয়। শিক্ষা মানে শুধু মাত্র পুঁথিগত বিদ্যা কিংবা প্রথাগত শিক্ষা নয়। বরঞ্চ পূর্ণাঙ্গ মানুষ হওয়ার জার্নিটাই শিক্ষা। তিনি বলেন, শিক্ষার মাধ্যমে মনুষ্যত্বের বিকাশ ঘটাতে হবে।আমাদের মাঝে লুকিয়ে থাকা ভেতরের মানুষকে ও ঘুমিয়ে থাকা সুপ্ত প্রতিভাকে জাগিয়ে তুলতে হবে। তিনি সৎ ও দক্ষ মানুষের অভাব আছে উল্লেখ করে বলেন, আলোকিত সমাজ বিনির্মাণে নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষের খুব বেশী প্রয়োজন। ছাত্রদেরকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে অগ্রদূত ছাত্র পরিষদের প্রতি আহবান জানান। তিনি অগ্রদূত ছাত্র পরিষদের কার্যক্রমের ভূঁয়সী প্রশংসা করে বলেন, অগ্রদূতের অগ্রযাত্রা আরো শাণিত হোক ।বাংলাদেশের অপ্রতিরোধ্য উন্নয়নের অগ্রযাত্রায় অগ্রদূতও অগ্রণী ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পরিষদের সহ-সভাপতি মোঃ আব্দুল রাবু।এতে আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দৈনিক আলোকিত সিলেটের স্টাফ রিপোর্টার এম এ হান্নান, অগ্রদূত ছাত্র পরিষদের অফিস বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম, সদস্য শামসুল আলম,সেতুবন্ধন সামাজিক ও সাংস্কৃতিক পরিষদ এর সাংগঠনিক সম্পাদক আহমদ জাছিম চৌঃ রায়হান প্রমুখ।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন পারিষদ অর্থ সম্পাদক ইয়াসির আরাফাত ও ১২ বছরে পদার্পণ উপলক্ষে অগ্রদূত ছাত্র পরিষদ’র গান পরিবেশন করেন সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর আলম।

সভায় প্রধান অতিথি কে “Home of the world” বইটি উপহার হিসেবে প্রদান করেন ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক আব্দুর রব জাহিদ ও সহ-অর্থ সম্পাদক নাহিদ আহমদ।অনুষ্ঠান শেষে নৈশভোজে সকলেই অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here