সিলেটে “স্কুল অফ জার্নালিজম “এর উদ্যোগে সাংবাদিক কর্মশালা সম্পন্ন

0
58
স্কুল অফ জার্নালিজম-online news

নিজস্ব প্রতিবেদক:

টেকসই গণতন্ত্র ও সুষম উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম
-প্রফেসর ডঃ তাজ উদ্দিন

সাংবাদিকতা বিষয়ক শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণাধর্মী স্বতন্ত্র প্রতিষ্ঠান “স্কুল অফ জার্নালিজম “এর উদ্যোগে সিলেটে সাংবাদিকতার মৌলিক ধারণা বিষয়ক বুনিয়াদী প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন হয়েছে।

শনিবার সিলেট অনলাইন প্রেসক্লাবের ড:রাগীব আলী মিলনায়তনে দিনব্যপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। স্কুল অফ জার্নালিজম এর পরিচালক সিনিয়র সাংবাদিক গোলজার আহমদ হেলালের সভাপতিত্বে ও কোর্স কো-অর্ডিনেটর তৌহিদ জিহান চৌধুরীর পরিচালনায় কর্মশালায় বিভিন্ন বিষয়ে অতিথি ,বক্তা ও প্রশিক্ষকরা আলোচনা রাখেন।

স্কুল অফ জার্নালিজম news2

এতে বক্তব্য রাখেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রফেসর ডঃ মোহাম্মদ তাজ উদ্দিন,সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, দৈনিক আলোকিত সিলেটের ভারপ্রাপ্ত সম্পাদক আবু তালেব মুরাদ,সিলেট জেলা বারের সদস্য এডভোকেট সিরাজুল ইসলাম, সিনিয়র সাংবাদিক মোহাম্মদ এনামুল হক, এমটি নিউজের সিলেট ব্যুরো প্রধান রাহিবুর রহমান ফয়সল, বিডি এপসের কমিনিউটি এনগেজমেন্ট লীড ও ডেইলী রূপান্তরের আইসিটি ইনচার্জ ইঞ্জিনিয়ার নাজমুল হোসাইন নাবিল, সাংবাদিক আনোয়ার হোসাইন, মাজহারুল ইসলাম সাদী প্রমুখ। কর্মশালায় সিলেটের বিভিন্ন উপজেলা থেকে প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিক ও সাংবাদিকতায় আগ্রহী নবীন শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

স্কুল অফ জার্নালিজম news3

সমাপনী অধিবেশনে শাবিপ্রবি’র পরিসংখ্যান বিভাগের প্রফেসর ডঃ মোহাম্মদ তাজ উদ্দিন বলেন, সাংবাদিকরা দেশ ও জাতিকে স্বপ্ন দেখিয়ে থাকেন। দেশের উন্নয়নে সাংবাদিক ও গণমাধ্যমকর্মীদের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, সমাজের বহুবিধ সমস্যা আছে। আছে নানা সামাজিক অসঙ্গতি। এগুলোকে চিহ্নিত করে জনস্বার্থে তুলে ধরতে হবে। তিনি বলেন, মিডিয়া আজ সারা দুনিয়া নিয়ন্ত্রণ করছে। অনলাইন মিডিয়ার কল্যাণে কোভিড কালীন দু:সময়ে আমরা উপকৃত হয়েছি। তিনি সাংবাদিকতা পেশাকে ঝুঁকিপূর্ণ উল্লেখ করে বলেন, সততার সহিত নির্ভীকভাবে চ্যালেঞ্জ নিয়েই কাজ করতে হবে। এটি একটি মহৎ কাজ। তিনি বলেন, শিখা ও জানার জন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই। প্রশিক্ষণ একজন মানুষকে তার কাজের উপযোগী করে গড়ে তোলে। তিনি বলেন, যার কাছে যত বেশী তথ্য, সেই ততো বেশী সমৃদ্ধ।তিনি বলেন, দেশে প্রচুর উন্নয়ন হচ্ছে। উন্নয়নের অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় সাংবাদিকদের ভূমিকার কথা তুলে ধরে তিনি বলেন, টেকসই গণতন্ত্র ও সুষম উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here