সোমবার থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট

0
58
dhormoghot

নিউজ ডেস্ক:
আল্টিমেটাম শেষ হলেও ‘দাবী’ না মানায় সোমবার ভোর ৬টা থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি। পরিহন শ্রমিক মালিকদের ৫ দফা দাবি বাস্তবায়নের দাবিতে এই কর্মসূচীর ডাক দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির নেতারা।

ধর্মঘট চলাকালে সিলেটে সব ধরণের গণ পরিবহণ (বাস, সিএনজি অটোরিকশা) ও পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ থাকবে।

ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ জানান, তাদের এই অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট পূর্বঘোষিত। গত ৯ নভেম্বর সিলেটের জেলা প্রশাসকের কাছে ৫ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দিয়ে বাস্তবায়নের আল্টিমেটাম দেওয়া হয়। আগামী ২২ নভেম্বরের আগে দাবি না মানলে ওই দিন থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘট আহবান করা হয়।

তিনি আরো জানান, যেহেতু প্রশাসন থেকে তাদের দাবি বাস্তবায়নে কোনো উদ্যোগ নেওয়া হয়নি, এজন্য সোমবার থেকে সিলেটে সর্বাত্মক পরিবহণ ধর্মঘট কর্মসূচী পালন করা হবে।

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের ৫ দফা দাবির মধ্যে রয়েছে সিলেট জেলা বাস, মিনিবাস কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের (রেজি নং বি ১৪১৮) নেতাদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার। সাধারণ শ্রমিকদের উপর সিলেটের ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সব ধরণের হয়রানি বন্ধ। মেয়াদ উত্তীর্ণ শেরপুর সেতু, শেওলা সেতু, লামাকাজী সেতু, ফেঞ্চুগঞ্জ সেতু, ছোয়ারা সেতু, শাহপরান সেতুর টোল আদায় ও লিজ বন্ধ এবং বিভিন্ন পৌরসভার নামে সব প্রকার টোল আদায় বন্ধ করা। সিলেটের চৌহাট্টাসহ বিভিন্ন স্থানে কার-মাইক্রোবাস, লেগুনা, সিএনজি অটোরিক্সা সহ ছোট গাড়ির জন্য পার্কিং স্থানের ব্যবস্থা করা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here