ভারতের বিভিন্ন স্থানে মুসলিম নিধনের প্রতিবাদে লন্ডনে মানববন্ধন

0
115

প্রবাস ডেস্ক:
ভারতের ত্রিপুরা ও আসাম সহ বিভিন্ন স্থানে মুসলমানদের বাড়ি ঘরে অগ্নি সংযোগ ,মসজিদ ধ্বংস ,কুরআন শরীফের অবমাননা ও মুসলিম বসতি উচ্ছেদের প্রতিবাদে ভয়েস ফর জাস্টিস ইউকে ও রাইটস কনসারন ইউকের উদ্যোগে পূর্ব লণ্ডনের আলতাব আলী পার্কে ৫ই মে শুক্রবার এক প্রতিবাদ সমাবেশ ও মানব বন্ধনের আয়োজন করা হয় ।
সমাবেশের উদ্যোক্তা কে এম আবুতাহের চৌধুরীর সভাপতিত্বে ও মোহাম্মদ শফিক খানের পরিচালনায় অনুষ্ঠিত মানব বন্ধনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অক্সফোর্ড ইসলামিক ইনফরমেশন সেন্টারের ডাইরেক্টর ড: শায়েখ রামজী ।সমাবেশে ভারতে মুসলিম নিধন ও এমআরসির নামে লাখ লাখ মুসলমানকে নাগরিকচ্যুত করার প্রতিবাদ জানিয়ে আরো বক্তব্য রাখেন -সাংবাদিক জামাল নুরুল ইসলাম খান ,সাংবাদিক আফসর উদ্দিন ,বিশিষ্ট সাংবাদিক আবুল কালাম ,মাওলানা রফিক আহমদ ,মাওলানা সৈয়দ জামাল আহমদ ,মাওলানা শামছুল হক ছাতকী,আলহাজ্ব মো: নুর বকশ ,সাইফুর রহমান পারভেজ .আব্দুর রব প্রমুখ ।
সভায় বক্তারা বলেন -বিগত দুই সপ্তাহ ধরে ত্রিপুরায় শত শত মুসলমানদের বাড়িঘর আগুন দিয়ে পুড়ানো হচ্ছে ,১৫টি মসজিদ ভাঙা ও কুরআন শরীফের অবমাননা করা হয়েছে ।আসামে মুসলিম বসতি উচ্ছেদ করা হয়েছে ।নিরীহ মুসলমানদের হত্যা করা হচ্ছে ।এ সব ন্যাক্কার জনক ঘটনা পুলিশের সামনেই হচ্ছে ।
বক্তারা – এসব ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে তা অবিলম্বে বন্ধ করার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানান।বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ সৃষ্টি ,ভারতে মুসলমানদের উপর জুলুম নির্যাতন বন্ধ ও এন আর সির নামে মুসলমানদের নাগরিকত্ব বাতিলের সকল ষড়যন্ত্র রুখে দাঁড়ানোর জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানানো হয় ।
সভায় গৃহীত প্রস্তাবে – ভারতে মুসলমানদের অত্যাচারের নিন্দা জানিয়ে বিশ্বের সকল মুসলিম রাষ্ট্র ,মানবতাবাদী সংগঠণ ও বৃটিশ সরকারকে মুসলমানদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানান হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here