কানাইঘাটে হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী সম্পন্ন

0
71

নিউজ ডেস্ক: কানাইঘাট ঝিংগাবাড়ী সিনিয়র ফাজিল (ডিগ্রী) মাদরাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমান বলেছেন, আল-কোরআনের শিক্ষাই আলোকিত সমাজ উপহার দিতে পারে। মহাগ্রন্থ আল-কোরআন হচ্ছে আল্লাহর পক্ষ থেকে মানবতার মুক্তিদূত বিশ্বনবী হযরত মুহাম্মদের (সা.) ওপর নাজিলকৃত সর্বশ্রেষ্ঠ মোজেজা। সমাজ-জাতি ও রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠা করতে হলে কোরআনের সুমহান শিক্ষা সর্বত্র ছড়িয়ে দিতে হবে। তথ্যপ্রযুক্তির প্রসারের এই যুগে তরুণ প্রজন্মকে কোরআনমুখী করতে কোরআনভিত্তিক প্রতিযোগিতার বিকল্প নেই।
তিনি মঙ্গলবার ( ১৯ অক্টোবর) কানাইঘাট উপজেলার ঝিংগাবাড়ী সমাজকল্যাণ সমিতির উদ্যোগে ২য় হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন। ঝিংগাবাড়ী দারুল কোরআন হাফিজিয়া মাদরাসা হলরুমে আয়োজিত অনুষ্টানে সমিতির সভাপতি শাহজাহান সুলায়মান চৌধুরী মায়রুফের সভাপতিত্বে ও সেক্রেটারী কামরুজ্জামান চৌধুরী জামিলের সঞ্চালনায় অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিংগাবাড়ী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ এম.এ.সালাম,ঝিংগাবাড়ী সিনিয়র ফাজিল (ডিগ্রী) মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা আনোয়ার উল্লাহ, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা আমিনুর রহমান চৌধুরী, ঝিংগাবাড়ী উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির শিক্ষানুরাগী সদস্য ফজলুল বাসিত বেলাল,সিলেট শাহজালাল ট্রাভেলস এর সত্তাধিকারী মো: মোজাম্মেল হোসেন রুবেল, ঝিংগাবাড়ী সমাজ কল্যাণ সমিতির প্রতিষ্টাতা সেক্রেটারী আলমগীর সোলাইমান চৌধুরী, সাবেক সভাপতি মাওলানা কামরুজ্জামান, গোলাম কিবরিয়া চৌধুরী দুলাল, মাস্টার মাহবুবুর রহমান।
হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১১ টি প্রতিষ্টান থেকে ৬০ জন প্রতিযোগি অংশগ্রহণ করেন।
সেরা ১০ জনকে নগদ অর্থসহ সার্টিফিকেট প্রদান করা হয়। এছাড়া বিশেষ পুরস্কার দেয়া হয় আরও ৪ জনকে।
এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট মুরব্বী মাওলানা আব্দুর রহিম, মুজিবুর রহমান, আব্দুন নূর,মাওলানা কামাল আহমদ চৌধুরী, জুবের আহমদ চৌধুরী, আব্দুল কাদির প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here