সিলেটে অক্সিজেন সংকট সমাধানে পররাষ্ট্রমন্ত্রীর উদ্যোগ

0
163

মুহিত চৌধুরী: সিলেটে অক্সিজেন সংকট সমাধানের লক্ষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি ওসমানী হাসপাতালে অবিলম্বে একটি অক্সিজেন প্লান্ট স্থাপন করার জন্য স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেককে অনুরোধ করেছেন।
মঙ্গলবার (৩ আগস্ট) সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সেন্টাল অক্সিজেন সরবরাহ ব্যবস্থা থাকলে সিলেট ওসমানী হাসপাতালে করোনা রোগীর চিকিৎসার জন্য আরো ৪৫০ শয্যার ব্যবস্থা করা যাবে।
এটি বাস্তবায়নে যদি আমলাতান্ত্রিক জটিলতার কারণে সময় বেশি লাগে, তাহলে সিলেট সিটি কর্পোরেশনের মেয়রকে অক্সিজেন প্লান্ট স্থাপনের অনুমতি দিতে স্বাস্থ্যমন্ত্রীর প্রতি আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী। সিলেটে করোনার ভয়াবহ সংক্রামন রোধে মেয়র স্থানীয়ভাবে অক্সিজেন প্লান্ট ইনস্টল করার আগ্রহ প্রকাশ করেছেন।

এছাড়া পররাষ্ট্রমন্ত্রী সিলেটে অক্সিজেন সরবরাহ বাড়ানোর জন্য লিন্ডে এবং স্পেকট্রার সঙ্গে কথা বলেন এবং তাদেরকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি নিজে শীঘ্রই সিলেট ওসমানী হাসপাতাল, শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল এবং খাদিমনগর ক্লিনিকে ৫ টি অতিরিক্ত অক্সিজেন কনসেন্ট্রেটর পাঠানোর ব্যবস্থা করবেন।

সিলেটের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে দৈনিকসিলেটডটকমকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি আরো বলেন, এই পরিস্থিতির উন্নয়নে সংক্রামনের হার কমাতে হবে। সে জন্য সিসিকের প্রতিটি ওয়ার্ডে প্রত্যেক ব্যক্তির কোভিড পরীক্ষার একটি প্রোগ্রাম শুরু করতে হবে। যাদের মধ্যে করোনা উপসর্গ আছে তাদেরকে আলাদা করে রাখতে হবে।

পররাষ্ট্রমন্ত্রী কঠোরভাবে লকডাউন কার্যকর এবং সকলকে মাস্ক পরতে বাধ্য করতে স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে অচিরেই আমার এ পরিস্থিতির উন্নয়ন করতে সক্ষম হবো ইনশাআল্লাহ। সূত্র: দৈনিক সিলেট

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here