সিলেটে টিকা গ্রহণে এগিয়ে পুরুষ, পিছিয়ে নারী

0
50

নিউজ ডেস্ক:
লকডাউনের মধ্যেও সিলেট নগরীতে প্রতিদিন করোনার টিকা গ্রহণ করছেন অসংখ্য মানুষ। টিকা পেতে নগরীর নির্ধারিত স্থান সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও পুলিশ লাইন্স হাসপাতালে প্রতিদিন দেখা যায় মানুষের ভিড়। কিন্তু নগরীতে টিকা নিতে নারীদের চেয়ে এগিয়ে রয়েছেন পুরুষরা।

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) স্বাস্থ্য বিভাগ থেকে প্রতিদিনের টিকা গ্রহণের দেওয়া হিসেব পর্যালোচনা থেকে এ তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, গত শনিবার (৩১ জুলাই) দ্বিতীয় দফার টিকাদানে সিলেট নগরীতে সর্বোচ্চ সংখ্যক মানুষ টিকা নিয়েছেন। একদিনে ৩১শ’ ৯১ জন নিয়েছেন করোনার টিকা। বিশাল এ টিকা গ্রহণকারীদের তালিকায় পুরুষের সংখ্যা ছিল ২ হাজার ৩২ জন। আর নারী ছিলেন মাত্র ১১শ’৫৯ জন।
এছাড়া রবিবার সিলেট পুলিশ লাইন্স হাসপাতাল ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মোট টিকা নিয়েছেন ২৩শ’৮৫ জন। তন্মমধ্যে ১৫শ’৪০ জন পুরুষ ও বাকি ৮৪৫ জন নারী। এভাবে প্রতিদিন সিসিক থেকে পাঠানো করোনার টিকা গ্রহণের তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, সিলেট নগরীতে টিকা নিতে নারীরা অনেক পিছিয়ে রয়েছেন।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমনও বিষয়টির সাথে একমত পোষণ করেছেন। তিনি জানান, বিগত দিনে পর্যালোচনা করে দেখা গেছে, সিলেট নগরীতে ৬০ ভাগ পুরুষ ও ৪০ ভাগ নারী টিকা গ্রহণ করছেন।

টিকা গ্রহণে নারীরা পিছিয়ে এর কারণ হিসেবে তিনি মনে করছেন, সিলেট খুব ধার্মিক এলাকা। সুতরাং অনেক নারী টিকা নিতে হয়তো হাসপাতালে যেতে নারাজ। এছাড়া অনেক নারী টিকার জন্য নিবন্ধনের পর মোবাইল ফোনে বার্তা পাওয়ার পরও টিকা নিতে হাসপাতালে যাচ্ছেন না বলে জানান তিনি।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here