এনটিআরসিএর ফল প্রকাশ আজ সন্ধ্যায়

0
55

ডেইলি সত্য প্রকাশ ডেস্ক।। অবশেষে ৫৪ হাজার শিক্ষক পাচ্ছেন সুখবর। দীর্ঘ প্রতীক্ষার পর বৃহস্পতিবার সন্ধ্যায় বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ফল প্রকাশ করবে। বৃহস্পতিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

তিনি বলেন, আজ সন্ধ্যা থেকে প্রার্থীরা টেলিটকের এসএমসের মাধ্যমে ফল পাবেন। এছাড়া এনটিআরসিএর ওয়েবসাইটেও ফল প্রকাশ করা হবে।

তিনি আরো বলেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগ দিতে আবেদন প্রক্রিয়া শেষ করা হলেও আদালতে মামলার কারণে আবেদনকারীদের ফলাফল প্রকাশ করা সম্ভব হয়নি। আদালতের নির্দেশনা মোতাবেক ৫১ হাজার ৭৩১টি পদে নিয়োগ দেয়া হবে।

সূত্র জানায়, আজ সন্ধ্যায় প্রকাশ করা হবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফল। সন্ধ্যার পর থেকে প্রার্থীরা এসএমএস পাবেন, পাশাপাশি বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ওয়েবসাইটেও ফল প্রকাশ করা হবে।

শিক্ষক নিবন্ধনের ১ থেকে ১২তম পর্যন্ত পাস করেও চাকরি না পাওয়া ২ হাজার ৫০০ জনকে শিক্ষক হিসেবে নিয়োগ দিতে এনটিআরসিএকে সুপারিশ করে রায় দিয়েছিল হাইকোর্ট। সে রায় ২৮ জুন বাতিল করে দেয় আপিল বিভাগ।

চলতি বছরের ৩০ মার্চ তৃতীয় ধাপে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ৫৪ হাজার ৩০৪ শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ।

গণবিজ্ঞপ্তি অনুযায়ী, এমপিওভুক্ত ও নন-এমপিও স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ১০১ জনকে, মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনায় ২০ হাজার ৯৯৬ জনকে এবং সংরক্ষিত ২ হাজার ২০৭ জনকে শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, আদালতের রায়ের সার্টিফাইড কপি এনটিআরসিএ হাতে পেয়েছে। এক্ষেত্রে ফল প্রকাশে আর কোন বাঁধা নেই।

এদিকে এই খবরে ফল প্রত্যাশী শতাধিক চাকরি প্রত্যাশী এনটিআরসিএ অফিরর সামনে জড়ো হয়েছেন। তারাও উদগ্রীব হয়ে ফল প্রকাশের অপেক্ষা করছেন।

এ বিষয়ে নিয়োগ প্রত্যাশী হাবিবুল্লাহ রাজু বলেন, দীর্ঘ প্রতিক্ষার পর এই আমাদের জন্য সত্যিই বড় সুসংবাদ। আমরা শুনেছি সন্ধায় যাদেরকে নিয়োগ দেয়া হবে তারা মুঠোফোনে এসএমএস পেতে শুরু করবেন।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here