বিপদে বান্ধবীর পরিচয় দিলেন বন্যা

0
65
  • বন্ধুর বিপদে এগিয়ে আসলেন আরেক বান্ধবী
  • অনলাইনে ক্লাস করে সেই টাকা দিলেন বান্ধবীর চিকিৎসার জন্য

লাইফস্টাইল ডেস্ক:

বিপদেই প্রকৃত বন্ধুর পরিচয় মেলে। এজন্য বন্ধুত্বটা হওয়া চাই হাত আর চোখের সম্পর্কের মতো। যেন সবসময় নাগালে থাকে। সেই প্রকৃত বন্ধুর উজ্জ্বল দৃষ্টান্ত দেখালেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইসরাত জাহান বন্যা। বন্ধুর প্রাণ বাঁচাতে এগিয়ে এসেছেন তিনি।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী অন্তর সাহা। ভুগছেন কিডনি বিকলজনিত সমস্যায়। চিকিৎসার জন্য প্রয়োজন ৩০ লাখ টাকা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠন ইতোমধ্যে তার পাশে দাঁড়ালেও চিকিৎসার পর্যাপ্ত টাকা ওঠেনি।

অন্তরের বন্ধুরা যে যার জায়গা থেকে পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন। তবে ব্যতিক্রমভাবে ফেসবুক পেজের মাধ্যমে অন্তরের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন বান্ধবী ইসরাত জাহান বন্যা।

বন্যা বলেন, অন্তর সাহা আমার সহপাঠী। দীর্ঘ পাঁচ বছর ধরে কিডনি সমস্যা নিয়ে লড়াই করছে। কয়েকদিন আগে তার কলেজ বন্ধুর মাধ্যমে আমরা জানতে পারি অন্তরের দুটো কিডনি অচল। তাকে বাঁচাতে হলে দ্রুত কিডনি ট্রান্সপ্ল্যান্ট করতে হবে। সেজন্য প্রয়োজন ৩০ লাখ টাকা। তাই আমার ফেসবুক পেজের মাধ্যমে অন্তরের জন্য কিছু করতে চাই।

dhakapost
ইসরাত জাহান বন্যা ও তার তৈরি চকলেট

তিনি বলেন, ‘Treats For You’ নামের আমার ফেসবুক পেজ রয়েছে। পেজ থেকে চকলেট, কেক, আইসক্রিম ও চাইনিজ খাবারসহ বিভিন্ন রান্না শেখাই। ওই পেজ থেকে রান্নার বিশেষ দুটি ক্লাস করাব। প্রথম ক্লাসের আয়ের অর্ধেক এবং দ্বিতীয় ক্লাসের পুরোটা অন্তরের চিকিৎসার জন্য দেব।

তিনি আরও বলেন, অন্তরের চিকিৎসার জন্য নেওয়া দুটি ক্লাসের প্রথম ক্লাসে ৩২ রকম চকলেট এবং পাঁচ রকম আইসক্রিম তৈরি শেখাব। যার ফি ৪০০ টাকা। দ্বিতীয় ক্লাসে শেখানো হবে ৯ রকমের মিষ্টি তৈরি। যার ফি ৩৫০ টাকা। সেই সঙ্গে শেখানো হবে প্যাকেজিং, প্রাইসিং, সংরক্ষণ পদ্ধতি, বিজনেস প্ল্যানিং আইডিয়াও। আরও থাকবে সারাজীবন ক্লাসে থাকার সুবিধা।

ক্লাসগুলো নেওয়া হবে ১৪-২২ এপ্রিল ফেসবুকের সিক্রেট গ্রুপের মাধ্যমে। লার্ন ফর অন্তর এই হ্যাশট্যাগে আয়োজন করা শিক্ষাকার্যক্রমটির ফুল কোর্স ফি ৪০০ টাকা এবং রেজিস্ট্রেশনের শেষ সময় ১৪ এপ্রিল। কোর্স ফি জমা দেওয়ার বিকাশ নাম্বারসমূহ: (০১৫২১২১৩৯৩৭, ০১৪০৫৫১০৫৫৩, ০১৪০০৫১৪৯০১ ও ০১৮৮০৮০৫৮৭৭)।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here