বাংলাদেশকে হালকাভাবে নিতে রাজি নন,সতর্ক নিউজিল্যান্ড

0
87

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন নিউজিল্যান্ডে। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে রীতিমতো ধরাশায়ী হয়েছে স্বাগতিক দলের কাছে। আগে ব্যাট করে মাত্র ১৩১ রানে অলআউট হওয়ার পর, ম্যাচ হেরেছে ৮ উইকেটের বড় ব্যবধানে। প্রায় তিন বছর পর দেড়শ রানের নিচে অলআউট হয়েছে বাংলাদেশ।

প্রথম ম্যাচে এত সহজ জয় পাওয়ার পরেও, সিরিজের বাকি অংশে বাংলাদেশকে হালকাভাবে নিতে রাজি নন নিউজিল্যান্ড ক্রিকেট দলের হেড কোচ গ্যারি স্টিড। তার মতে, যেকোনোসময় দারুণভাবে ঘুরে দাঁড়াতে পারে তামিম ইকবালের দল। তবে দ্বিতীয় ম্যাচটি জিতে সিরিজ নিজেদের করে নেয়ার পক্ষেই কিউই কোচ।

সোমবার স্থানীয় সংবাদমাধ্যমে স্টিড বলেছেন, ‘প্রথম ম্যাচে আমরা দারুণ খেলেছি। শুরুটা ভালো করা সবসময়ই গুরুত্বপূর্ণ। বিশেষ করে আমাদের বোলিং পারফরম্যান্স যেমন ছিল। পরে ব্যাট হাতেও আমরা একটা বার্তা দিতে পেরেছি। আমরা আশা করব ধারাবাহিকতা ধরে রাখতে। একইভাবে প্রস্তুত থাকব, বাংলাদেশ ঘুরে দাঁড়াতে পারে।’

নিউজিল্যান্ডে গিয়ে খেলা যেকোনো দলের জন্যই বেশ কঠিন। সেখানের বাতাস ও বাড়তি বাউন্সি কন্ডিশনে মানিয়ে নিতে বেশ সময় লেগে যায় সফরকারী দলগুলোর। তবে ক্রমেই যে অন্য দলগুলোর পারফরম্যান্স ভালো হয়, সেটিও মাথায় রেখেছেন কিউই হেড কোচ। তাই নিজেদের উন্নতির দিকেও নজর রয়েছে তার।

স্টিডের ভাষ্য, ‘আমার মতে, যেসব আন্তর্জাতিক দলই এখানে এসেছে খেলতে, সময়ের সঙ্গে সঙ্গে উন্নতি করেছে। আমরা অবশ্যই ইতিবাচক সবকিছু নিয়ে আলোচনা করব। পাশাপাশি এটাও দেখব কোন কোন জায়গায় আমাদের উন্নতি প্রয়োজন।’

উল্লেখ্য, মঙ্গলবার সকালে ক্রাইস্টচার্চের হাগলি ওভাল মাঠে হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি। যেখানে এখনও পর্যন্ত দশ ওয়ানডে খেলে মাত্র একটি ম্যাচ হেরেছে নিউজিল্যান্ড। ফলে বাংলাদেশ দলের ঘুরে দাঁড়ানোর কাজটি যে খুব কঠিন হতে চলেছে, তা বলে দেয়াই যায়।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here