সিলেটে দুই নারী মুক্তিযোদ্ধাকে সম্মাননা

0
56

নিউজ ডেস্ক: 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে দুই নারী মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানিয়েছে উইমেন্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

বুধবার ( ১৭ মার্চ) বিকেলে সিলেট সদর উপজেলার শাহী ঈদগাহ মাঠে নারী উদ্যেক্তা সম্মেলন ও পণ্যপ্রদর্শনী মঞ্চে তাদের এ সম্মাননা জানানো। সম্মাননাপ্রাপ্তরা হলেন, বীরমুক্তিযোদ্ধা শক্তি দেবি কানন ও মঞ্জু রানী দেবি।

সিলেট উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি স্বর্ণলতা রায়ের সভাপতিত্বে আলোচনায় প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার নিরাজ কুমার জসওয়াল। তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরের পাশাপাশি বাংলাদেশ-ভারতের কূটনীতিরও ৫০ বছরপূর্তি হচ্ছে। এই সুর্বণসময়ে আমি সিলেটে আছি এটা আমার জন্য সৌভাগ্যের।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের অস্তিত্ব কল্পনা করা যেত না। তিনি দেশ ও জাতির জন্য আমৃত্যু সংগ্রাম করেছেন। জেল-জুলুম সহ্য করেছেন। ইতিহাসের সেই রাখাল রাজার জন্মের আজ শতবর্ষপূর্ণ হলো। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে এগিয়ে যাচ্ছে।

শর্মিলা দেব পূরবী ও আলী জেসনের যৌথ সঞ্চালনায় বক্তারা আরও বলেন, সবার সমালোচনা ভুল প্রমাণ করে বীরের জাতি হিসেবে আমরা এগিয়ে যাচ্ছি। আমরা সবকিছু করতে সক্ষম। আজ পাকিস্তানও আমাদের আদর্শ মানছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশফাক আহমদ, নাজনিন হোসেন, সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সালমা বাসিত, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিলেট অ্যাডভোকেট মশাহিদ আলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী,সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় শাখার সভাপতি শেখ নাসির উদ্দিন, ইমজা সিলেটের সভাপতি বাপ্পা ঘোষ, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সাধারণ সম্পাদক মুশফিক আহমদ জায়গীরদার, ইমজা সিলেটের সাধারণ সম্পাদক আনিস রহমান, সিলেট জেলা প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল হক শিপু প্রমুখ।

অতিথিবৃন্দ মেলামঞ্চে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আলোচনাসভা আয়োজনের জন্য উইমেন চেম্বারসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here