সিলেটের ‘সেলফি ব্রিজে’ স্বাধীনতার ৫০ বছর পূর্তির অপরূপ সাজ

0
90

সেলিম আহমেদ, চীফ এডিটর:
আগামী ২৬ মার্চ, বাংলাদেশের জন্য পরম প্রাপ্তি আর অনন্য উচ্চতার একটি দিন। সেদিন এ দেশের মহান স্বাধীনতার অর্ধশত বছর পূর্ণ হবে। সিলেটসহ দেশজুড়ে বইবে অন্যরকম এক আনন্দের বন্যা।

স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে গত ৪ দিন থেকে বর্ণিল করা হচ্ছে সিলেটকে। ইতোমধ্যে বন্দরবাজার-চৌহাট্টা সড়কের ডিভাইডারে করা হয়েছে আলোকসজ্জা। এছাড়াও নাগরি চত্বর, কিন ব্রিজ ও সেলফি ব্রিজ খ্যাত কাজিরবাজার ব্রিজে শোভা পাচ্ছে নানা রঙের বাতি।

জানা গেছে, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ২৬ মার্চের প্রায় দুই সপ্তাহ আগে থেকেই সিটি করপোরেশনের পক্ষ থেকে সিলেট নগরীকে সাজানো হচ্ছে অপরূপ সাজে। মহান দিবসটি স্মরণীয় করে রাখতে পর্যায়ক্রমে নগীর গুরুত্বপূর্ণ সকল সড়ক, চত্বর ও ভবনকে সাজানো হাবে রঙিন বাতি দিয়ে।

ইতোমধ্যে কোর্ট পয়েন্ট-চৌহাট্টা সড়ক, কিন ব্রিজ ও কাজিরবাজার ব্রিজে লাইটিং করা হয়েছে। সন্ধ্যার পর রং-বেরঙের আলোকচ্ছটায় ঝলমলিয়ে ওঠে এসব স্থান। লাল-নীল-সবুজ-হলুদসহ নানান বর্ণের আলোকসজ্জায় স্থানগুলোকে মনে হয় উজ্জ্বল একখণ্ড তারকা। এমন মোহনীয় শহর দেখে মুগ্ধ নগরবাসী।

এদিকে, বিভিন্ন রঙের ও বর্ণের এসব আলোকসজ্জা উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করেছে সেলফি ব্রিজে। মনকাড়া এমন আলোকসজ্জায় মুগ্ধ পথচারীরা। অনেকে গাড়ি থামিয়ে তুলছেন ছবি ও সেলফি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here