অবশেষে মনজুর-এলাহীসহ অন্যান্যদের মুক্তি দিল পুলিশ

0
172

স্টাফ করেসপন্ডেন্ট, নরসিংদী
নরসিংদী পৌর নির্বাচন নিয়ে শহরটি জুড়ে উত্তেজনা চরম আকারে রূপ নিয়েছে। শুক্রবার (১২ফেব্রুয়ারী) বিকালে ধানের শীষের শেষ প্রচারণা সময়কালে শহরের মিছিল থেকে বিএনপির কার্যালয়ের সামনে নরসিংদীর রাজনৈতিক, ব্যবসায়ী ও সামাজিক অঙ্গনের প্রিয় মুখ জননেতা মন্জুর এলাহি, জননেতা সুলতান মোল্লা ও বাবুল সরকারকে ডিবি পুলিশ গ্রেফতার করেন।


অবশেষে নরসিংদী ডিসি অফিসের সামনে ধানের শীষ প্রার্থী হারুন অর রশিদ ও তাঁর কর্মীদের শান্তিপূর্ণ বিক্ষোভ প্রতিবাদে পুলিশ তাঁদের মুক্তি দিতে বাধ্য হন।
জানা যায়, ধানের শীষ প্রতীকের প্রার্থী হারুন অর রশীদ হারুন সহ নরসিংদীর গণ্যমান্য নেতৃবৃন্দ ও কর্মীদের সমন্বয়ে শেষ মিছিলটি করা হয় আজ বিকালে। নরসিংদী পৌরসভা নির্বাচনের প্রচারণা চালানোর সময় শান্তিপূর্ণ মিছিল নিয়ে যখন কর্মীরা বিএনপির কার্যালয়ের সামনে আসেন, তখনই তাঁদের গ্রেফতার করা হয়। সাথে আরও বেশ কিছু কর্মীদেরো গ্রেফতার করা হয়।
এছাড়াও গতকাল সন্ধ্যায় ধানের শীষের নির্বাচনী প্রচারণা চালানো কালীন-নরসিংদী শহরের হেমেন্দ্র সাহার মোড় থেকে নরসিংদী সরকারি কলেজের সাবেক জি এস দীপক কুমার বর্মণ প্রীন্স, এ জি এস চৌধুরী সুমন ও জেলা ছাত্রহল নেতা তুষার কে ডিবি পুলিশ গ্রেফতার করেছেন। তাঁদের এখনো মুক্তি দেয়া হয়নি।
নরসিংদীর রাজনৈতিক, ব্যবসায়ী ও সামাজিক অঙ্গনের প্রিয় মুখ নরসিংদী সদরের দুই-বারের নির্বাচিত জনপ্রিয় উপজেলা চেয়ারম্যান , নরসিংদী জেলা বিএনপি’র সহ-সভাপতি ও নরসিংদী (৩) শিবপুর সংসদীয় আসনের ধানের শীষ প্রতীকের প্রতিনিধি জননেতা মন্জুর এলাহী। তাঁর এই কারণবিহীন গ্রেফতারে তীব্র নিন্দা জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ ও কর্মীরা।


নির্বাচনের ঠিক দুইদিন আগে কি কারণে এই গ্রেফতার? এ নিয়ে ফেসবুক পোষ্টে ক্ষোভ প্রকাশ করেছেন ধানের শীষ প্রার্থী হারুন অর রশিদ এর বোন নাহিদ আহমেদ। তিনি বলেন, ‘এটা স্পষ্টই প্রমাণিত যে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সংগঠিত করতে চাচ্ছেন না তাঁরা। সরকারি দল বলেই তাঁরা ক্ষমতার অপব্যবহার করছেন। সঠিক রাজনীতিতে আইন ও নিয়মকানুন সবার জন্য সমান হতে হবে।‘ নাহিদ আরও বলেন, সাহস থাকে তো ফেয়ার ইলেকশন হতে দিন।
এ ব্যাপারে হারুন অর রশিদ হারুন এর কন্যা আফিয়া ফারজানা আনিকা বলেন, ‘আমি আমার বাবার ভোট কেন্দ্রে এজেন্ট হিসাবে নিয়োজিত হতে যাচ্ছি। প্রশাসন নিরাপত্তার আশ্বাস দিয়েছেন। আশা করছি ভোটকেন্দ্রে কোন সহিংসতা হবে না এবং প্রশাসন আমাদের সম্পূর্ণ নিরাপত্তার সাথেই ভোটকেন্দ্রগুলোতে দায়ীত্বরত থাকবেন।‘

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here