ঘুম ভেঙ্গে পরদিন আবারো একত্রে মিলিত হবো: হারুন অর রশিদ

0
430

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী:
১৪ই ফেব্রুয়ারী আসন্ন পৌর নির্বাচনকে কেন্দ্র করে রবিবার(৭ই ফেব্রুয়ারী) নরসিংদী জেলা শিশু একাডেমি মিলনায়তনে একটি মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নরসিংদী পৌরসভার মেয়র পদপ্রার্থী বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী হারুন অর রশিদ, আওয়ামী লীগের নৌকা প্রতীকের মো.আমজাদ হোসেন বাচ্চু, বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোবাইল ফোন প্রতীকের এসএম কাইয়ুম, ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মনোনীত প্রার্থী হাতপাখা প্রতীকের আসাদুল হক হামিদ!

মত বিনিময় সভায় আরো বক্তব্য রাখেন মাধবদী মেয়র পদের পৌরসভার স্বতন্ত্র প্রার্থী মোবাইল ফোন প্রতীকের ফরিদা ইয়াছমিন, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী হাতপাখা প্রতীকের মো: মনির হোসেন শামিম। প্রত্যকেই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ একটি নির্বাচন দাবী করে বক্তব্য শেষ করেন।

নরসিংদী পৌরসভার মেয়র পদে মনোনিত প্রার্থীদের মধ্যে কেউ কেউ পোষ্টার ছিঁড়ে ফেলাসহ অন্য পক্ষের কর্মীদের দ্বারা মারধরের অভিযোগ তুললেও বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী হারুন অর রশিদ এর বক্তব্য ছিল ইতিবাচক।
তিনি জানান আজ পর্যন্ত তাঁর এলাকায় তেমন কোন সহিংসতা লক্ষ্য করেননি তিনি। তবে প্রতিটা নির্বাচনেই বিদ্বেষ বাড়াতে নিজ দলীয়রাও অনেক সময় ইচ্ছাকৃতভাবে সহিংসতা ছড়িয়ে থাকেন। প্রশাসনকে বিরক্ত না করে উত্তমপন্থা হল সেই সব সমস্যাগুলো নিজেরাই সমাধান করে নেয়া।


হারুন ‌অর রশিদ বলেন, ‘জীবন খুব সংক্ষিপ্ত। নির্বাচনে পাশ আর ফেইল বড় কথা নয়। ঘুম ভেঙ্গেই পরদিন আমরা সবাই আবারো একত্রে মিলিত হবো। কাজেই আসুন আমরা সুন্দর ও সৌহার্দ্যের সাথে একে ‌অন্যের পাশে থাকি এবং একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন ঘটাতে সাহায্য করি।’
তিনি আরো বলেন, ‘আমরা সকলেই একটি সুন্দর ও নিরপেক্ষ নির্বাচনী ফলাফলের আশা করছি। আজ আমরা সকলেই এই সভায় সুষ্ঠু ও সৌহার্দ্যের প্রতিশ্রুতি দিয়েছি। আশা করছি আমরা দ্বিমূখী হবোনা। কেননা, আমাদের নবী রাসুল(সাঃ) দ্বিমূখীদের পছন্দ করতেননা। তিনি দ্বিমূখীদের নিকৃষ্ট বলে ‌অভিহিত করেছেন।’

বক্তব্য রাখছেন হারুন ‌অর রশিদবক্তব্যের ভিডিওটি দেখতে ছবিতে ক্লিক করুন

মেয়র পদে লড়াইকৃত বিরোধী দলের অনন্য মনোনিত প্রার্থীদের নাম উল্লেখ্য করে তিনি বলেন, ‘আমি তাঁদের খুব কাছ থেকে জানি। তাঁরা প্রত্যকেই খুব ভাল মানুষ।’

মত বিনিময় সভায় কোন তর্ক-বিতর্ক বা অভিযোগে না গিয়ে সকলের প্রতি এমন সৌহার্দ্যপূর্ণ আচরণ সত্যিই প্রসংশনীয় ছিল।

সদর উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here