সাবেক এমপি পুত্র হারুনকে ধানের শীষে ভোট দিয়ে বিজয়ী করুন: মনজুর এলাহী

0
242

ফাহাদ মারুফ: 

নরসিংদী পৌরসভা নির্বাচন উপলক্ষে শহর জুড়ে চলছে প্রচার-প্রচারণা গণসংযোগ। এলাকার বিভিন্ন এলাকায় মিলিত হচ্ছেন দলীয় নেতাকর্মীসহ জনসাধারণ।

এই নির্বাচনী প্রচারে থেমে নেই বিএনপি মনোনীত ধানের শীষ প্রতিকের প্রার্থী হারুন অর রশিদের পরিবার ও এলাকাবাসী। দল বেঁধে রোজ চলছে নির্বাচনী প্রচারণা। একদল বোরখা পরিহিতা নারীরা ও এলাকাবাসী কাছে বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করছেন।

বৃহস্পতিবার ৪ ফেব্রুয়ারী বিকাল থেকে সন্ধ্যা রাত পর্যন্ত বিএনপি মনোনীত প্রার্থী হারুন অর রশিদের ধানের শীষ প্রতিকের পক্ষে গণসংযোগ ও উঠান বৈঠকে বিএনপির সহ-সভাপতি মনজুর এলাহী দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, নরসিংদী পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে প্রতিটি কর্মী নিজেকে প্রার্থী মনে করে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

গণসংযোগে বক্তব্য রাখছেন মনজুর এলাহী

নরসিংদী শহরকে সন্ত্রাস, মাদক ও চাঁদাবাজ মুক্ত করতে ধানের শীষ প্রতিকের প্রার্থী হারুন অর রশিদকে বিজয়ী করতে হবে বলে মনে করছেন এলাকাবাসী।

হারুন অর রশিদের পিতা  প্রয়াত এমপিসামসুদ্দীন আহমেদ এছাক  পৌর চেয়ারম্যান ও এমপি থাকাকালীন শহরটিতে কোন চাঁদাবাজি, সন্ত্রাসী, দখল, লুটপাট ছিল না বলে দাবী করেন নরসিংদীবাসী। ৩০ বছরের রাজনৈতিক জীবনে কোন মানুষ হয়রানির শিকার হননি। বরং মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান সব ধর্মাবলম্বীরা ছিলেন নিজ নিজ উপাসনায় নিরাপদ ও স্বাচ্ছন্দ। কৃষক, রিকশাওয়ালা, দিনমজুরদের প্রিয় নেতা ছিলেন তিনি।
পিতা সামসুদ্দীন আহমেদ এছাক সবসময় অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন। আজও নরসিংদীর জনগন তাঁকে স্মরণে রেখেছেন। গরীব মেহনতী মানুষের বন্ধু ছিলেন তিনি।

গণসংযোগে বক্তব্য রাখছেন মেয়র প্রার্থী হারুন অর রশিদ

আমরা কী পারি না উনার মত আরেকজন সুষ্ঠু ধারার রাজনৈতিক ব্যক্তিত্ব কে নরসিংদী বাসীকে উপহার দিতে?

নরসিংদী পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশিদ দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনে পরাজিত হলেও আপত্তি নেই। যদি ভোট সুষ্ঠু ও অবাধ হয় তাহলে বিজয়ী প্রার্থীকে ফুলের মালা দিয়ে শুভেচ্ছা জানাবো। কিন্তু নির্বাচনে কোন প্রকার কারচুপি করে কেউ পার পাবেন না।

এসময় তিনি আরও বলেন, প্রত্যেকে ভোট প্রদান শেষে কেউ যেন কোন প্রকার কারচুপি করতে না পারে সেলক্ষে কেন্দ্র পাহারা দেবেন। আমরা অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হবে বলে প্রত্যাশা করছি। সেইলক্ষে নির্বাচনী প্রচার প্রচারণা
ও গণসংযোগ চালিয়ে যাচ্ছি।

সাবেক সংসদ সদস্য ও জেলা বি.এন.পির সহ.সভাপতি রোকেয়া আহমেদ লাকীর সাথে নির্বাচনী প্রচারণায় হারুন অর রশিদ 

অন্যদিকে নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছেন হারুন অর রশিদ এর ছোট ভাই নরসিংদীর বর্তমান পৌর ভাইস চেয়ারম্যান কবির আহমেদ। নির্বাচনী প্রচারে কবির আহমেদ তাঁর এক ফেসবুক পোষ্টে লিখেছেন, ‘সন্ত্রাস চাঁদাবাজমুক্ত শহর গড়তে ধানের শীষের বিকল্প নাই। আসুন সবাই মিলে হারুন অর রশিদ ভাইকে ধানের শীষে ভোট দিয়ে মায়াময় শহর গড়তে সহায়তা করি।’

১৪ ফেব্রুয়ারী নরসিংদী পৌরসভা নির্বাচনে মেয়র পদে বড় ভাই হারুন অর রশিদ এর জন্য ধানের শীষ মার্কায় সবার কাছে দোয়া ও ভোট চেয়েছেন ছোট ভাই ব্যান্ড চাতকের প্রতিষ্ঠাতা ও ভোকালিষ্ট শাহরিয়ার সামস্ কেনেডি। একটি নির্বাচনী মিছিল পরিচালনা করে তিনি ফেসবুক পোষ্টে লিখেছেন, ‘তিনি ও নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছেন।’

হারুন অর রশিদের পক্ষে এলাকার বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করছেন নারীরা

নরসিংদী জেলা বিএনপির সহসভাপতি এবং অষ্টম জাতীয় সংসদের মহিলা আসন ২২ থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল মনোনীত সংসদ সদস্য রোকেয়া আহমেদ লাকী (হারুন অর রশিদের ছোট মা) তাঁর জন্মস্থান সাটিরপাড়ার এলাবাসীদের উদ্দেশ্যে একটি সভায় বলেন, ‘আমি সাটিরপাড়ার মেয়ে হয়ে আপনাদের কাছে আমার ছেলের জন্য ভোট আশা করছি। আপনারা অবশ্যয়ই যোগ্য ব্যাক্তিকে নরসিংদীর উন্নয়ে মনোনীত করবেন বলে আমার বিশ্বাস।’

উল্লেখ্য, চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে নরসিংদী পৌরসভা নির্বাচন। এতে আ.লীগ, বিএনপি ও স্বতন্ত্রসহ ৪ প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here