এবার চায়ের রাজ্যে শীতের দাপট

0
68

নিউজ ডেস্ক:
মাঘের শীত আর তীব্র শৈত্যপ্রবাহে কাঁপছে গোটা মৌলভীবাজার। হিমেল হাওয়া ও হাঁড়-কাপানো শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে সেখানকার জনজীবন। সোমবার (১ ফেব্রুয়ারি) দেশের দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড হয়েছে এ জেলায়।

সকাল ৭টার পর থেকে ঘন কুয়াশার চাদরে ঢেকে থাকে দিনের অধিকাংশ সময়। বিশেষ প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে তেমন বেরুচ্ছেন না। দিনে ও রাতে খড়খুটো জ্বালিয়ে শীত নিবারণ করছেন অনেকেই।

সোমবার (১ ফেব্রুয়ারি) রাত ৮টায় স্থানীয় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের আবহাওয়া সহকারি জাহেদুল ইসলাম মাসুম জানান, সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে। এদিন তাপমাত্রা ছিল ৫ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। এ অঞ্চলের ওপর দিয়ে তীব্র শৈত্য প্রবাহ বইছে। যার কারণে তাপমাত্রা নামার পাশাপাশি কনকনে হিমেল বাতাস বইছে। এটি আরও দুই-তিনদিন থাকবে বলেও জানান তিনি।

তীব্র শীতে অসুবিধায় পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। শীতের প্রকোপের কারণে ঘর থেকে বের হচ্ছেন না মানুষ। জেলায় পর্যটক সংখ্যাও কমছে তীব্র শীতের কারণে।

এদিকে শীত বাড়ার সাথে সাথে ঠাণ্ডাজনিত রোগীর সংখ্যা বেড়েছে হাসপাতালগুলোতে। গত কয়েক দিন ধরে বয়স্ক ও শিশুরা স্বর্দি, জ্বর ও কাশি রোগীরা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স কতৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here