বিদ্রোহী প্রার্থী আহাদকে জকিগঞ্জ যুবলীগ থেকে অব্যাহতি

0
78

জকিগঞ্জ প্রতিনিধি:
দলীয় সিদ্ধান্ত অমান্য করে পৌরসভা নির্বাচনে অংশ নেয়া বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। সেই কঠোর অবস্থানের ধারাবাহিকতায় এবার জকিগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল আহাদকে সংগঠন থেকে অব্যাহতি প্রদান করেছে সিলেট জেলা যুবলীগ।

দলীয় প্রতীক নৌকার বিরুদ্ধে গিয়ে জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা ঘোষণা করায় দলের শৃঙ্খলা বিরোধী হিসেবে তাকে দল থেকে অব্যাহতি দেয়া হয়।

সোমবার রাতে সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- ‘বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন। এই সংগঠনের শৃংখলা বজায় রাখা আমাদের সবার নৈতিক ও সাংগঠনিক দায়িত্ব। সম্প্রতি জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে জকিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র খলিলুর রহমানকে দল থেকে নৌকা মার্কা প্রদান করা হয়। নৌকাকে বিজয়ী করা সকল আওয়ামী লীগ ও অংগ সহযোগী সংগঠনের নেতা কর্মীর নৈতিক দায়িত্ব। এ ক্ষেত্রে জকিগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল আহাদ নৌকাকে সমর্থন না করে তিনি নিজেই স্বতন্ত্র প্রার্থী হোন যা দলের শৃংখলা পরিপন্থী।

এমতাবস্থায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান জনাব ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক জনাব আলহাজ্ব মাইনুল হোসেন খাঁন নিখিল এর নির্দেশনা মোতাবেক জকিগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল আহাদ কে সংগঠন থেকে অব্যাহতি প্রদান করা হইল।’

এদিকে দলীয় সিদ্ধান্ত অমান্য করে পৌরসভা নির্বাচনে অংশ নেয়ায় গোলাপগঞ্জ ও জকিগঞ্জের মোট চারজনকে বহিষ্কার করা হয়েছে। তারা হলেন- বহিষ্কৃতরা হচ্ছেন, গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মো. আমিনুল ইসলাম রাবেল, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক জাকারিয়া আহমদ (পাপলু), জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ফারুক আহমদ এবং জকিগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. আব্দুল আহাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here