রাস্তায় সন্তান প্রসব, নবজাতক নিয়ে কাড়াকাড়ি!

0
88

দৈনিক সত্যপ্রকাশ ডেস্ক: বাংলাদেশ পুলিশ পরিচালিত ‘জাতীয় জরুরী সেবা ৯৯৯’-নম্বরে ফিরোজ নামে এক পথচারী নারায়গঞ্জের রূপগঞ্জের গাউসিয়া ফ্লাইওভারের নীচে থেকে ফোন করে জানান, সেখানে রাস্তার এক পাশে একজন মানসিক ভারসাম্যহীন নারী (৪০) একটি সন্তান প্রসব করেছে। ওই নারীর রক্তক্ষরণ হচ্ছিল, নবজাতক ও প্রসূতি উভয়ই রাস্তার পাশে খোলা আকাশের নীচে পড়ে আছে।

এরমধ্যে কিছু পথচারীর মধ্যে বাচ্চাটিকে কে নেবে সেটা নিয়ে বাদানুবাদ চলছিল। অথচ তাদের প্রসূতি ও নবজাতকের চিকিৎসার ব্যাপারে কোন আগ্রহ ছিল না। বুধবার (১৬ ডিসেম্বর) রাতে এ ঘটনা ঘটে।

৯৯৯ তাৎক্ষনিকভাবে কলারের সাথে রূপগঞ্জ থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেয়। সংবাদ পেয়ে রূপগঞ্জ থানা পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়।

রূপগঞ্জ থানার এস আই মেহেদী হাসান জানান, তিনি ঘটনাস্থলে গিয়ে নবজাতক ছেলে সন্তান ও প্রসূতিকে উদ্ধার করে ভূলতা পুলিশ ফাঁড়ি সংলগ্ন একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করেছেন। চিকিৎসকরা জানিয়েছেন তারা উভয়ই আশংকামুক্ত।

এ বিষয়টি জেলা সমাজ সেবা কার্যালয়ে জানানো হলেও তাদের পক্ষ থেকে এই রিপোর্ট লেখা পর্যন্ত কেউ আসেনি। তখন পর্যন্ত প্রসূতি ও নবজাতক পুলিশের ব্যবস্থাপনায় বেসরকারী হাসপাতালে অবস্থান করছিল। সৌজন্যে: পূর্বপশ্চিমবিডি

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here