নবীগঞ্জে আওয়ামীলীগ নেতার নামে অপপ্রচারের অভিযোগ

0
22

নিউজ ডেস্ক: নবীগঞ্জে ভিক্ষুক সমিতি করে আওয়ামীলীগ নেতার চাঁদাবাজি শিরোনামে গত ২৯ ও ৩০ জুলাই বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশ করা হয়েছে। সংবাদে বলা হচ্ছে- নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়ন আওয়ামীগের সাধারণ সম্পাদক ফজলুল করিম ঢাকা সিলেট মহাসড়কের রুস্তমপুর টোলপ্লাজায় ভিক্ষুক সমিতি করে চাঁদা আদায় করছেন। যা আদৌ সত্য নয়। এ ঘটনার প্রতিবাদ করে হকার্স সমিতির নেতৃবৃন্দ স্বাক্ষরিত এক প্রতিবাদলিপি আমাদের প্রতিনিধির কাছে উপস্থাপন করা হয়েছে।

প্রতিবাদলিপিতে বলা হয়- “প্রকৃত ঘটনা হচ্ছে, আমরা অতি গরীব ও অসহায় পরিবারের যুবক। পরিবারের ভরনপোষন চালিয়ে নিতে ক্ষুদ্র ব্যবসা আমড়া, চানাচুর, বাদাম বিক্রির পেশায় নিয়োজিত রয়েছি। এসব ব্যবসা বসে করলে হয়না। বিভিন্ন দুরপাল্লার গাড়ির যাত্রীদের কাছে বিক্রি করতে পারি। তাই ঢাকা সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার রুস্তমপুর টোলপ্লাজা আমরা ব্যবসার স্থান হিসেবে চিহ্নিত করি। কিন্তু সেখানের দায়িত্বরত ইনচার্জ আমাদের ব্যবসা করতে বাঁধা প্রদান করেন। আমাদের দুংখের বিষয়টি স্থানীয় দেবপাড়া ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফজলুল করিমকে জানাই।

তিনি টোলপ্লাজার ইনচার্জকে বুঝিয়ে একটি অঙ্গিকারনামা করে ব্যবসা করার সুযোগ করে দিয়েছেন।এরপর আমরা ২৭ জন যুবক মিলে একটি হকার্স সমিতি করি। কিন্তু পরিতাপের বিষয় ওই হকার্স সমিতিকে ভিক্ষুক সমিতি সাজিয়ে এবং দেবপাড়া ইউনিয়ন আওয়ালীগের সাধারন সম্পাদক ফজলুল করিমকে সমিতির সভাপতি বানিয়ে চাঁদা আদায় করছেন বলে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ করা হচ্ছে। যাহা আদৌ সত্য নয়। তিনি হকার্স সমিতির সভাপতি নন। এমনকি আমরা তাকে চাঁদা দেইনি। আমরা মিথ্যা সংবাদের প্রতিবাদ ও তীব্র নিন্দা জানাই।”

এ বিষয়ে জানতে চাইলে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়ন আওয়ামীগের সাধারণ সম্পাদক ফজলুল করিম বলেন- ‘টোলপ্লাজায় যে সব হকার ব্যবসা করছে তারা প্রায় সবাই আমার নিজগ্রাম ও আশেপাশের। তাদের জীবিকা নির্বাহের সুবিধার্থে আমি একটি অঙ্গিকারনামার মাধ্যমে টোলপ্লাজায় ব্যবসা করার অনুমতি এনে দেই। এটাই আমার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে।’

তিনি আরো বলেন- আমি কিশোর জীবন থেকে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দীর্ঘদিন দলের নিবেদিত কর্মী কাজ করে যাচ্ছি। একটি মহল আমার ক্লিন ইমেইজকে প্রশ্নবিদ্ধ করতে আমার মন্তব্য না নিয়েই আমার নামে মিথ্যাচার করছে। আমি এর তীব্র নিন্দা জানাই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here