লা লিগায় শীর্ষে রিয়াল মাদ্রিদ

0
8

নিউজ ডেস্ক:স্প্যানিশ লা লিগায় বার্সেলোনাকে হটিয়ে ফের শীর্ষে জায়গা করে নিল রিয়াল মাদ্রিদ। মায়োর্কাকে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান দখল করল জিনেদিন জিদানের শিষ্যরা। দলের হয়ে দুই অর্ধে একটি করে গোল করেন ভিনিসিয়ুস জুনিয়র ও সার্জিও রামোস।

বুধবার আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে নিচের সারির দল মায়োর্কাকে আতিথেয়তা জানায় রিয়াল। আর এ ম্যাচ জিতে শিরোপা লড়াইয়ের বার্সার সমান পয়েন্ট হলেও মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে সিংহাসন বাগিয়ে নিল রিয়াল।

ম্যাচে অবশ্য সফরকারীদের সঙ্গে আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু হয়। তবে প্রথমদিকে বেশ কয়েকটি সুযোগ পেয়েও গোল আদায় করে নিতে পারেনি রিয়াল। গোল হজম করতে পারতো স্বাগতিকেরাও। কিন্তু থিবো কোর্তোয়ার নৈপুণ্যে রিয়ালের জাল অক্ষত থাকে।

১৯তম মিনিটে রিয়ালকে এগিয়ে দেন তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস। লুকা মদ্রিচের পাসে চিপ করে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে গোল করেন তিনি। প্রথমার্ধে এই তারকা আরেকটি সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হন।

বিরতির পর দ্রুতই ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। ৫৬তম মিনিটে দুর্দান্ত ফ্রি-কিকে গোল করে অধিনায়ক রামোস। তবে নির্ধারিত সময়ের পর আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ২-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে গ্যালাকটিকোরা।

লিগে ৩১ ম্যাচে ২০ জয় ও আট ড্রয়ে ৬৮ পয়েন্ট অর্জন করেছে রিয়াল। সমান ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে বার্সারও সমান পয়েন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here