করোনার চাপে জানালা দিয়ে লাফ দিলেন চিকিৎসক!

0
28

পুরো বিশ্ব আজ বিপর্যস্ত করোনা সংক্রমণে। করোনাভাইরাসের চিকিৎসার চাপ সহ্য করতে না পেরে রাশিয়ার আরেকজন চিকিৎসক জানালা দিয়ে লাফিয়ে আত্মহত্যা করার চেষ্টা করেছেন। এর আগে দেশটিতে আরও দুজন চিকিৎসক হাসপাতালের জানালা দিয়ে লাফিয়ে আত্মহত্যা করেন।

মার্কিন সংবাদমাধ্যম দ্য সানের খবরে বলা হয়, আলেকজান্ডার শুলেপভ নামের ৩৭ বছর বয়সী ওই চিকিৎসক আত্মহত্যা করার চেষ্টার আগে একটি ভিডিও তৈরি করেন। সেখানে তিনি দাবি করেন, করোনায় আক্রান্ত হওয়ার পরও তাকে কাজ করার জন্য চাপ দেওয়া হচ্ছে। এ ছাড়া হাসপাতালে পর্যাপ্ত নিরাপত্তা সামগ্রীও নেই বলেও অভিযোগ তার।

ডা. শুলেপভ গত শনিবার তার কর্মস্থল নভোসমানস্কা জেলা হাসপাতালের দ্বিতীয় তলার জানালা থেকে লাফ দেন। পরে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর দ্বিতীয় ভিডিও তৈরি করেন শুলেপভ যা তার এক সহকর্মী ধারণ করেন। এতে দেখা যায় ‘ভুয়া’ খবর ছড়ানোর অভিযোগে পুলিশ তাকে জেরা করছে। আর তার হাসপাতাল কর্তৃপক্ষ সন্দেহ করছেন তিনি আসলেই করোনায় আক্রান্ত কিনা।

এর আগে রাশিয়ার দুই নারী চিকিৎসক সুরক্ষা পোশাক না পাওয়ার অভিযোগ তুলে জানালা দিয়ে লাফিয়ে আত্মহত্যা করেন।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, রাশিয়ায় এখন পর্যন্ত ১ লাখ ৩৪ হাজার ৬৮৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ভাইরাসটিতে দেশটিতে মারা গেছে ১ হাজার ২৮০ জন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here