হবিগঞ্জ-বানিয়াচং সড়কে সিএনজি চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি

0
76

স্টাফ রিপোর্ট:
বানিয়াচংয়ে সিএনজি ভাংচুর করার প্রতিবাদে সভা করেছে শ্রমিক ও মালিক সংগঠন। শুক্রবার (১২ মার্চ) দুপুর ১২টায় গ্যানিংগঞ্জ বাজার সিএনজি স্ট্যান্ডে উপজেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের (রেজি নং-১৩১৯) সভাপতি মো. শাহেদ মিয়ার সভাপতিত্বে ও সিএনজি মালিক সমবায় সমিতির ( রেজি নং-১০৭৪) সাধারণ সম্পাদক এস আর সবুজের পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার দুপুরে জুয়েল (৩০) নামে ড্রাইভার শারীরিকভাবে কিছুটা অসুস্থ থাকায় সিরিয়াল থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন।

এসময় সিএনজির সংকট দেখা দিলে অন্যান্য যাত্রীরা তাকে যেতে অনুরোধ করেন। এসময় ড্রাইভার জুয়েল বিনয়ের সাথে না করে দিলে উপজেলা সদরের পাঠানটুলা মহল্লার আবু মিয়ার ছেলে সজল মিয়া (৩০) অসুস্থ ড্রাইভার জুয়েলসহ অন্যান্য ড্রাইভারদের অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এনিয়ে এ দুজনের মধ্যে হাতাহাতি সৃষ্টি হয়। এরই জের ধরে পাঠানটুলা মহল্লার আবুল ফজলের নেতৃত্বে দেশীয় অস্ত্র নিয়ে স্ট্যান্ডে হামলা চালিয়ে ৫টি সিএনজি ভাংচুর করা হয়।

এর প্রতিবাদে শুক্রবার সকাল থেকে বানিয়াচং-হবিগঞ্জ সড়কে সিএনজি চলাচল বন্ধ রয়েছে। এতে যাত্রীদের চরম ভোগান্তি সৃষ্টি হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. শাহেদ মিয়া জানান, আমরা এর সুষ্ঠু বিচার চাই। সুষ্ঠু বিচার না পেলে প্রয়োজনে উপজেলার সকল সিএনজি অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডাকা হবে।

এ ব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন জানান, সিএনজি নেতৃবৃন্দ এ বিষয়টি মৌখিকভাবে অভিযোগ জানিয়েছেন। তবে এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।