স্বাধীনতা দিবসে মুরারিচাঁদ কবিতা পরিষদে‘র শ্রদ্ধা

0
30

মইনুল হাসান আবির:
আজ ২৬ মার্চ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ। একাত্তরের ২৫ মার্চ দিবাগত রাতে পাকিস্তানি সামরিক বাহিনী বাঙালিদের ওপর অতর্কিত হামলা চালালে ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকায় বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা দেন। যে ঘোষণা বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন প্রচার মাধ্যমে প্রচারিত হয়। ১৯৭১ সালের এই দিনে হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙে বাঙালির জন্য নতুন একটি জাতিরাষ্ট্র প্রতিষ্ঠার যুদ্ধ শুরু হয়। হানাদার পাকিস্তানি সেনাবাহিনীর বিরুদ্ধে ৯ মাসের সশস্ত্র লড়াই শুরু করে এ দেশের মুক্তিকামী জনতা। সেই সূর্যসন্তানদের প্রতি মুরারিচাঁদ কলেজের কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ এম সি কলেজের অন্যতম সংগঠন “মুরারিচাঁদ কবিতা পরিষদ”।

শনিবার সকাল ৯.৩০ মিনিটে কলেজের অধ্যক্ষ কার্যালয় থেকে প্রভাতফেরি শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন এম সি কলেজের অধ্যক্ষ সালেহ আহমদ, উপাধ্যক্ষ পান্না রাণী রায়, বিভিন্ন বিভাগের প্রভাষকবৃন্দ ও সংগঠনসমূহ। শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন অধ্যক্ষ সালেহ আহমদ, উপাধ্যক্ষ পান্না রাণী রায় ।

“মুরারিচাঁদ কবিতা পরিষদ‘র” পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন মুরারিচাঁদ কবিতা পরিষদের সভাপতি খালেদ মাসুদকে, মুরারিচাঁদ কবিতা পরিষদের কার্যনির্বাহী সদস্য মইনুল হাসান আবির, মুরারিচাঁদ কবিতা পরিষদের উপদেষ্টা ও দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ড. সাহেদা আখতার, সুনীল ইন্দু অধিকারী ও কবিতা পরিষদের সদস্যবৃন্দ ।

এসময় আরো উপস্থিত ছিলেন, মুরারিচাঁদ কবিতা পরিষদের সদস্য মিলাদ আহমেদ, সিজান, আহমেদ হাসান মান্না, রোমান আহমেদ ও ফরহাদ অহমেদ রাজু ।এদিকে একে একে মুরারিচাঁদ কলেজের বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।