সিলেট সীমান্তে ২ বাংলাদেশী যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

0
73

নিউজ ডেস্ক:
সিলেটের কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের দনা সীমান্তের মিকিরপাড়া এলাকায় ২ বাংলাদেশী যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করছে বিজিবি। বুধবার (৩নভেম্বর) সকাল থেকে সীমান্তের ১৩৩১ মেইন পিলারের পাশে লাশ দুটি পড়ে থাকার খবর পাওয়া যায়। স্থানীয় জনগণ ও বাংলাদেশ পুলিশ বলছে, ভারতের সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ গুলি করে হত্যা করেছে।

এই দুই যুবককে।গুলিবিদ্ধ ২ যুবকের পরিচয় সনাক্তও করা হয়েছে ইতিমধ্যে,তারা হলেন সীমান্তবর্তী এরালীগুল গ্রামের আব্দুল লতিফের পুত্র আসকর আলী (২৫) একই গ্রামের আব্দুল হান্নানের পুত্র আরিফ হোসেন (২২)। বিজিবি ও থানা পুলিশ সীমান্ত আইন মেনে নিহতদের লাশ উদ্ধার করছেন বলে জানিয়েছেন বিজিবির একজন কর্মকর্তা। নিহত আসকর ও আরিফ হুসেনের স্বজনরা জানিয়েছেন,গত মঙ্গলবার বিকেলের দিকে তারা বাড়ি থেকে বের হয়ে স্থানীয় লালবাজারে যায় এরপর তারা আর বাড়িতে ফিরেনি। সীমান্ত এলাকার অনেকে ধারণা করছেন আসকর ও আরিফ মঙ্গলবার রাতে সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতের মেঘালয় রাজ্যের উকিয়াং এলাকায় অনুপ্রবেশ করতে পারে। এসময় তাদের গুলি করে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ।হত্যার পর বাংলাদেশী এই দুই যুবকের লাশ নোম্যান্স ল্যান্ড ১৩৩১ মেইন পিলারের পাশে ফেলে রাখে। সকালে তাদের গুলিবিদ্ধ লাশ দেখে এলাকাবাসী তাদের পরিচয় শনাক্ত করেন।
স্থানীয়রা জানিয়েছেন, সকাল থেকে ২ যুবকের গুলিবিদ্ধ লাশ সীমান্ত এলাকায় পড়ে থাকলে স্থানীয় বিজিবি ক্যাম্পের কোন কর্মকর্তা লাশ উদ্ধারের জন্য ঘটনাস্থলে জাননি।
সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানি কামান্ডার নজরুল ইসলাম জানিয়েছেন, তিনি ঘটনাটি বিজিবির উর্দ্ধতন কর্মকর্তাদের জানিয়েছেন।
বিএসএফ এর গুলিতে তারা মারা গেছেন কি না তা এখনো তিনি বলতে পারবেন না। সীমান্ত আইন মেনে বিজিবি নিহতদের লাশ উদ্ধার করছে বলে জানান তিনি।

থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম জানান, তিনি ২ যুবকের লাশ সীমান্ত এলাকায় পড়ে থাকার সংবাদ পেয়ে বিজিবির কর্মকর্তাদের জানিয়েছেন এবং সীমান্ত আইন মেনে তারা লাশ উদ্ধার করছে।