সিলেট লেখক ফোরাম ও অচিনপুরী ফাউন্ডেশনের ফ্রি আই ক্যাম্প অনুষ্ঠিত

0
114
সিলেট লেখক ফোরাম ও অচিনপুরী ফাউন্ডেশনে

নিউজ ডেস্ক:
মহান বিজয় দিবস উপলক্ষে সিলেট লেখক ফোরাম ও অচিনপুরী ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যাপী ফ্রি আই ক্যাম্প এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৫ ডিসেম্বর বুধবার সিলেটের কামাল বাজার এলাকার লালটেকস্থ আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট এন্ড হসপিটাল ঢাকা এর সহকারী অধ্যাপক, বিশিষ্ট রেটিনা বিশেষজ্ঞ, মরমী কবি ডা: মো: জহিরুল ইসলাম অচিনপুরী।

মাস্টার মোঃ আজম আলীর পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন বিশ^নাথ এইড ইউ,কের সাধারন সম্পাদক, লন্ডনের খ্যাতিমান সাংবাদিক জাকির হোসেন কয়েছ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ তছির আলী মেম্বার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ কুমার চৌধুরী, তালিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাসুক আহমদ, ডা: জাকির হোসেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ ফখর উদ্দিন, গোলাম মোস্তফা, আব্দুল মনাফ, ফয়জুর রহমান, আফজল হোসেন, মাসুম আহমদ প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে ডা: মো: জহিরুল ইসলাম অচিনপুরী বলেন, সিলেট লেখক ফোরাম মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। এসব ভালো কাজে আমরা পাশে আছি। তিনি আরও বলেন, এই বিজয়ের মাসে সিলেট লেখক ফোরাম এবং অচিনপুরী ফাউন্ডেশন যৌথভাবে প্রত্যয় ব্যক্ত করছে আরও ভালো কাজের।
প্রধান আলোচকের বক্তব্যে সাংবাদিক জাকির হোসেন কয়েছ বলেন, আর্ত মানবতার সেবায় প্রকৃত সুখ পাওয়া যায়। অসহায় মানুষের মুখে হাসি ফুটানোর কাজ করছে সিলেট লেখক ফোরাম এবং অচিনপুরী ফাউন্ডেশন। এসব কাজে সম্পৃক্ত থাকতে পেরে আমরা গর্ববোধ করছি।

সভাপতির বক্তব্যে সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল বলেন, বিজয়ের ৫০ বছরে আমাদের অর্জন অনেক। আমাদের আরও যেতে হবে অনেকদুর। গরিব দুখি মানুষের মুখে হাসি ফুটাতে কাজ করে যেতে হবে আরও। সম্মিলিতভাবে দেশটাকে গড়তে হবে আরও সুন্দর করে। তিনি আরও বলেন বিগত ১৮ বছর যাবত সিলেট লেখক ফোরামের সকল কাজে দেশ বিদেশের গুণীজন লেখক কবি সাংবাদিক সাহিত্যিক রাজনীতিবিদ সমাজসেবী ও কমিউনিটি লিডারদের সমর্থন এবং সহযোগিতায় এগিয়ে যাচ্ছি আমরা। এই সমর্থন এবং সহযোগিতার জন্য আমরা সকল গুণীজনদের প্রতি জানাই কৃতজ্ঞতা।
শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র লাহিন আহমদ। ক্যাম্পে দেড় শতাধিক চক্ষু রোগীর ফ্রি চক্ষু পরীক্ষা ও ফ্রি ঔষধপত্র প্রদান করা হয় এবং বাছাইকৃত রোগীদের ফ্রি ছানি অপারেশনের ব্যবস্থা করা হয়।