সিলেট বন্যা, ত্রাণ নিশ্চিত করতে পররাষ্ট্রমন্ত্রীর তাৎক্ষনিক উদ্যোগ

0
51

নিউজ ডেস্ক:
সিলেট সদর উপজেলায় ফের বন্যা দেখা দিয়েছে। উপজেলার মোগলগাঁও, কান্দিগাঁও ও খাদিমনগর ইউনিয়নের বিস্তৃর্ণ এলাকা পানিতে তলিয়ে গেছে। পানি বন্দি হয়ে পড়েছেন লাখো মানুষ। রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় গ্রামীণ যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে।

একমাসের মধ্যে দ্বিতীয় দফা বন্যা দেখা দেয়ায় আক্রান্ত এলাকার লোকজন অসহায় হয়ে পড়েছেন। বিশেষ করে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ পড়েছেন চরম বিপাকে।

বন্যার খবর পেয়ে গরীব অসহায় লোকজনের জন্য ত্রাণ নিশ্চিত করার উদ্যোগ নিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আবদুল মোমেন। তিনি বুধবার বন্যা পরিস্থিতি নিয়ে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপির সাথে কথা বলেন। আক্রান্ত এলাকার লোকজনের জন্য ত্রাণের ব্যবস্থা করার অনুরোধ জানান তিনি।

প্রতিউত্তরে প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি ত্রাণ সহযোগিতার ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপিকে আশ্বস্থ করেছেন। সিলেটের জেলা প্রশাসকের সাথে কথা বলে তিনি ত্রাণের ব্যবস্থা করবেন বলে পররাষ্ট্রমন্ত্রীকেআশ্বাস দিয়েছেন।

প্রসঙ্গত, প্রথম দফা বন্যার সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বন্যা পরিস্থিতি পর্যবেক্ষনের জন্য ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপিকে সিলেট নিয়ে আসেন। পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের আন্তরিক উদ্যোগে সিলেটের জন্য বিপুল পরিমাণ ত্রাণ আসে। যা তাঁর নির্বাচনী এলাকা সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলা ছাড়াও জেলার সবকটি উপজেলায় বিতরণ করা হয়।