সিলেট থেকে ছেড়ে যাওয়া বিমানে হাতাহাতি, লন্ডনে ৭ যাত্রী আটক

0
57

নিউজ ডেস্ক:
সিলেট থেকে ছেড়ে যাওয়া বাংলাদেশ বিমানের লন্ডনগামী একটি ফ্লাইটে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই ফ্লাইটের ৭ যাত্রীকে আটক করেছে লন্ডনের হিথ্রো বিমানবন্দর কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও গ্রহণ করেছে তারা।

এমন তথ্য সংবাদমাধ্যমকে জানিয়েছেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোস্তফা কামাল। তবে ওেই ৭ যাত্রীর বিস্তারিত পরিচয় জানা সম্ভব হয়নি।

জানা গেছে, গত ২৫ মে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের ওই সরাসরি ফ্লাইটটি লন্ডনের উদ্দেশ্যে ছেড়ে যায়। ওই ফ্লাইটের মধ্যে যাত্রীরা হাতাহাতিতে লিপ্ত হন।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যায়, এক যাত্রী গালিগালাজ করছেন এবং দুই নারী যাত্রীকে মারতে উদ্যত হচ্ছেন।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোস্তফা কামাল বলেন, ‘আমরা যদ্দুর জেনেছি, সামনের সারির এক যাত্রীর পায়ে পা লেগে যাওয়াকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। এরপর ওই হাতাহাতির ঘটনা ঘটে।’

তিনি আরও বলেন, ‘এটা খুবই দুঃখজনক যে বিমানের কয়েকজন যাত্রী এ ধরনের অশোভন ঘটনা ঘটিয়েছেন।’

আবু সালেহ জানান, ফ্লাইটটি হিথ্রো বিমানবন্দরে অবতরণের পর ফ্লাইটের কেবিন ক্রুরা স্ট্যান্ডার্ড অপারেশনাল প্রসিডিউর অনুযায়ী ঘটনাটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেন। ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করা হয়। পরে হাতাহাতির ঘটনার সঙ্গে জড়িত ৭ যাত্রীকে হিথ্রো বিমানবন্দরের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আটক করে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।