সিলেটে বঙ্গবন্ধুর জন্মদিনে বাক-শ্রবণ প্রতিবন্ধীদের শ্রদ্ধা

0
110

নিউজ ডেস্ক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে সিলট বাক-শ্রবণ প্রতিবন্ধী কল্যাণ সংস্থা।
বুধবার (১৭ মার্চ) সকালে সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর বিশাল প্রতিকৃতিতে বাক-শ্রবণ প্রতিবন্ধীদের এ সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।
এর আগে তারা নগরীর চৌহাট্রা শহীদ মিনারের সামন থেকে আনন্দ র‍্যালী নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে যান। সেখানে তারা শ্রদ্ধা নিবেদন করেন।এসময় সিলেট বাক-শ্রবণ প্রতিবন্ধী কল্যান সংস্থার সভাপতি সাংবাদিক মকসুদ আহমদ মকসুদ উপস্থিত বিভিন্ন গণমাধ্যমের সাথে আলাপচারিতায় বলেন,তিনি ছাড়া এ সংস্থার সকল সদস্য বাক-শ্রবণ প্রতিবন্ধী, তিনি সিলেট অঞ্চলের প্রায় ২ শ’র বেশি বাক-শ্রবণ প্রতিবন্ধীদেরকে নিয়ে প্রায় ৫ বছর যাবত কাজ করে আসছেন,তিনি শুধু তাদের কর্ম সংস্থানের জন্য সিলেট অঞ্চলে একটা কিছু করা তার স্বপ্নের কথা জানিয়ে মকসুদ আহমদ বলেন, তার সংস্থার সদস্য বাক-শ্রবণ প্রতিবন্ধীরা যদিও মুখ দিয়ে তারা কথা বলতে পারেনা, তারা ইশারা ভাষায় কথা বলে,তিনি তাদের আবেগ অনুভূতির কথা বুঝেন,তিনি বলেন ওরা কাজে কর্মে খুবই কর্মঠ, স্বচ্ছ এবং আন্তরিক, অদেরকে কোন কাজ কোনভাবে বুঝিয়ে দিতে পারলেই হয়।ওদের দেশপ্রেম স্বাভাবিক মানুষের চেশে বেশি,তারা বঙ্গবন্ধু, বাংলাদেশের স্বাধীনতা,মুক্তিযুদ্ধ ইত্যাদি বিষয়ে মোটামুটি ভালো বুঝে,যেকোন জাতীয় দিবসে তারা নানা অনুষ্ঠান করতে খুবই আগ্রহী,তাই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী শুরু থেকেই তাদের কার্যালয়ে বঙ্গবন্ধু,শেখ হাসিনা ছবি সম্বলিত ব্যানার ফেস্টুন সাঁটানো সহ,দোওয়া ও আলোচনা সভার আয়োজন ছিলো। শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের আমলে প্রতিবন্ধীদের নানাভাবে সহায়তা প্রদান সহ বিশেষ করে দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে সরকারের নানা উদ্যোগে তারা খুবই সন্তুষ্ট, এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তারা গভীর ভাবে কৃতজ্ঞ। জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি তাদের অকৃত্রিম শ্রদ্ধা ও ভালোবাসা থেকে তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে ও এ আয়োজনের সাথে সামিল হতে এখানে এসেছে,তাদের মনে এরকম আগ্রহ আছে যে,সুযোগ হলে বঙ্গবন্ধুর মাজার জিয়ারত ও তাঁর জন্মস্থান দেখতে টুঙ্গিপাড়া পর্যন্ত যাওয়ার।
এসময় সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী সহ প্রায় অর্ধশতাধিক বাক-শ্রবণ প্রতিবন্ধীরা উপস্থিত ছিলেন।