সিলেটে প্রায় ১১ কোটি টাকার মাদক ধ্বংস করল বিজিবি

0
102

স্টাফ রিপোর্ট:

সিলেটে বিভিন্ন ব্র‍্যান্ডের প্রায় ১০ কোটি ৭৬ লাখ টাকার মাদক ধ্বংস করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে বিজিবি ১৯ ব্যাটালিয়নের বাস্কেটবল গ্রাউন্ডে এ মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংশ্লিষ্টরা জানান- ধ্বংসকৃত মাদক ২০১৯ সালের ১৭ ডিসেম্বর থেকে এবছরের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত জকিগঞ্জ সীমান্তের বিভিন্ন এলাকা থেকে উদ্ধার ও জব্দ করা হয়। এর মধ্যে রয়েছে বিভিন্ন ব্র‍্যান্ডের মদ, গাজা, ফেন্সিডিল, ভারতীয় বিড়ি ও বিপুল পরিমান ইয়াবা।

এরমধ্যে ৪ কোটি ৭৭ লাখ ৬৪ হাজার ৫০০ টাকা মূল্যের ৩১ হাজার ৮৪৩ বোতল অফিসার চয়েস মদ, ৫৪ লাখ ২৮ হাজার ৫০০ টাকা মূল্যের ৩৪১৯ বোতল ম্যাকডুয়েল মদ, ৩৪ হাজার ৫০০ টাকা মুল্যের ২৩ বোতল হুইস্কী রয়েল মদ, ১৮ হাজার টাকা মূল্যের ১৮ বোতল ম্যাজিক মোমেন্ট ব্লো ভদকা, ৭ লাখ ১৯ হাজার ২০০ টাকা মুল্যের ১৭৯৮ বোতল ফেন্সিডিল, ১৪ হাজার ৭৫০ টাকা মূল্যের ৫৯ বোতল বিভিন্ন প্রকার বিয়ার, ৩৮ লাখ ৫০ হাজার ২০০ টাকা মূল্যের ১২৮৩৪ পিস ইয়াবা ট্যাবলেট, ১৪ হাজার ১০ টাকা মূল্যের ৪.০২০ কেজি গাঁজা, দুই কোটি ৩১ লাখ ৩০ হাজার ৭০৩ টাকা মূল্যের ১ কোটি ৩৩ লাখ ৫৮ হাজার ২ পিস ভারতীয় বিভিন্ন প্রকার বিড়ি, ২ কোটি ৬১ লাখ ৯৪ হাজার টাকা মূল্যের ২৬ লাখ ১৯ হাজার ৪০০ পিস ভারতীয় বিভিন্ন প্রকারের সিগারেট এবং ৪ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা মূল্যের ৯২৩ কেজি চা পাতা ধ্বংস করা হয়।মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- বিজিবির রিজিয়ন কমাণ্ডার এ বি এম নওরোজ এহসান, বিএসসি, পিএসসি।

এসময় তিনি বলেন, যে পরিমাণ মাদক জব্দ ও উদ্ধার করা হয়েছে তার চেয়ে কয়েকগুন মাদক সমাজে ছড়িয়ে পড়েছে। তিনি মাদকদ্রব্য পাচার ও সেবনের কুফল এবং মাদক পাচার রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সবার সহযোগিতা কামনা করেন।

পরে বিজিবি, জেলা প্রশাসন, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে এসব মাদকদ্রব্য ধ্বংস করা করা হয়।