সিলেটে তেলের পর এবার গ্যাসে তেলেসমাতি

0
67

নিউজ ডেস্ক:
সয়াবিন তেল নিয়ে গত বেশ কিছুদিন ধরে সিলেটে চলছে তেলেসমাতি কাণ্ড। দাম বাড়ায় হাজার হাজার টন সয়াবিন তেল অবৈধভাবে মজুদ করে বাড়িতে দামে ক্রেতাদের কাছে বিক্রি করছিলেন অসাধু ব্যবসায়ীরা।

তবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর তৎপর থাকায় একটু বেকায়দায় পড়ে যান সিলেটের অবৈধ মুনাফাখোর ব্যবসায়ীরা। বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে গুদামজাত করা হাজার হাজার টন সয়াবিন তেল উদ্ধারের পাশাপাশি মজুদকারীদের অর্থদণ্ড প্রদান করেছে ভোক্তা অধিকার।

সেই সয়াবিন তেলের তেলেসমাতি কাণ্ডের রেশ শেষ হতে না হতেই এবার এলপিজি (সিলিন্ডার গ্যাস)-এর দাম নিয়ে সিলেটে শুরু হয়েছে কারসাজি। সিলেটে ভয়াবহ বন্যা পরিস্থিতির মাঝেও একশ্রেণির প্রতারক ব্যবসায়ী নির্ধারিত দামের চাইতে বেশি টাকায় গ্যাস সিলিন্ডার বিক্রি করছেন।

এমন অভিযোগ পেয়ে বৃহস্পতিবার (১৯ মে) সিলেটের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অধিক দামে সিলিন্ডার গ্যাস বিক্রির সত্যতা পেয়ে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভোক্তা অধিদপ্তর সিলেট জেলা কার্যালয় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ বলেন, বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত মহানগরীর টিলাগড়, মেঝরটিলা ও শাহপরাণ এলাকায় অভিযান চালিয়ে ৪টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে ওয়ার্ল্ড টেল মিডিয়া নামক দোকানকে ৩ হাজার, নাজিয়া এন্ড ইসরাত এন্টারপ্রাইজকে ৩ হাজার, জব্বার ট্রেডার্সকে ১ হাজার ও সেবা এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জনস্বার্থে ভোক্তা অধিকারের এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান আমিরুল ইসলাম মাসুদ।

বৃহস্পতিবারের অভিযানে সহযোগিতা করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-এর একটি দল।