সিলেটে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উদযাপন

0
45

নিউজ ডেস্ক:
“মুজিববর্ষে পুলিশ নীতি,জনসেবা আর সম্প্রীতি” স্লোগানকে সামনে রেখে সিলেটে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উদযাপন করা হয়েছে।এ উপলক্ষে শনিবার (৩০ অক্টোবর) সকাল ১১টায় সিলেটের রিকাবী বাজারস্হ কবি নজরুল ইসলাম অডিটোরিয়ামে এক আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কমিউনিটি পুলিশিং সিলেট মহানগর কমিটির সভাপতি ডা. নাছিম আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমপি’র পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ।

প্রধান অতিথি হিসেবে এসএমপি’র কমিশনার নিশারুল আরিফ বলেন,সামাজিক নিরাপত্তায় কমিউনিটি পুলিশিং কমিটির অবদান অপরীসিম। কমিউনিটি পুলিশিং কমিটি,পুলিশ এবং জনগণের সহযোগী হিসেবে কাজ করে।তাদের ইনফরমেশনে আমরা অনেক সময় অভিযান চালাই। অপরাধীদের গ্রেপ্তার করি।

তিনি আরও বলেন,পুলিশি সেবাকে এগিয়ে নিতে ও দেশকে অপরাধমুক্ত রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন ।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ,কমিউনিটি পুলিশিং কমিটি,সিলেট মহানগরের সাধারণ সম্পাদক,বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম শাহীন,সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ,দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব,সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন,এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম পরিচালক হামিদুল হক।

কমিউনিটি পুলিশিং ডে ২০২১ উদযাপন উপলক্ষে এসএমপি’র ছয়টি থানায় সকালে বর্ণাঢ্য র‌্যালী বের করে নজরুল অডিটোরিয়ামে সিলেট মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সভায় মিলিত হয়।এসময় ছয়টি থানার বিভিন্ন পর্যায়ের কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ,থানা সমূহের অফিসার ইনচার্জ (ওসি)গণ সহ উর্ধ্বতন পুলিশ অফিসারগণ উপস্থিত ছিলেন।সভায় অপরাধ দমনে বিশেষ ভূমিকা রাখায় পুলিশ ও কমিউনিটি পুলিশিং কমিটির একাধিক ব্যক্তিকে সম্মান ক্রেস্ট প্রদান করা হয়।