সিলেটের জাফলংয়ে আধিপত্য নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ: পুলিশ মোতায়েন

0
105

নিউজ ডেস্ক: সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ৮ থেকে ১০ জন আহত হয়েছেন।

রোববার বেলা ১১টার দিকে জাফলং সেতু সংলগ্ন জাফলং চা-বাগান এলাকায় দু’গ্রুপের লোকজনের মাঝে এ সংঘর্ষ বাঁধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার বেলা ১১ টার দিকে স্থানীয় আলিম উদ্দিন গ্রুপের লোকজন তার মুক্তির দাবীতে জাফলং সেতু এলাকায় মানববন্ধন করতে যায়। ডাউকি নদীর আধিপত্য নিয়ে পূর্ব বিরোধ থাকায় মানব বন্ধনে বক্তারা প্রতিপক্ষ গ্রুপের ফয়জুলের নামে অশালীন মন্তব্য এবং শ্লোগান দিতে থাকে।

মানব বন্ধনের কটুক্তি শোনে ফয়জুল গ্রুপের লোকজন এতে বাঁধা দিলে উভয়ের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৮-১০ জন আহত হন। তবে তাৎক্ষণিক ভাবে আহতদের নাম ঠিকানা পাওয়া যায়নি।

সংঘর্ষ চলাকালীন সময় আলিম উদ্দিন গ্রুপের লোকজন ফয়জুল গ্রুপের লোকের বেশ কয়েকটা মোটর সাইকেল ভাংচুর ও ছিনিয়ে নেয় বলে ফয়জুল গ্রুপের লোকজন দাবী করেন। অন্যদিকে এ বিষয়ে আলিম উদ্দিন গ্রুপের লোকজনের সাথে কথা বলার জন্য একাধিকবার চেষ্টা করেও মুঠোফোনে কাওকে পাওয়া যায়নি।

খবর পেয়ে থানার ওসি পরিমল চন্দ্র দেব, ওসি (তদন্ত) মো.ওমর ফারুকসহ বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল চন্দ্র দেব ঘটনাস্থল পরিদর্শন শেষে বিষয়টির সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, জাফলংয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’ পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহায়তায় পরিস্থিতি শান্ত করে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।