লকডাউনে অকারণে ঘোরাফেরায় রাজধানীতে গ্রেপ্তার ৭৯১

0
134

নিউজ ডেস্ক।। সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের ১০ম দিনে অকারণে বের হওয়ায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৭৯১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়াও ডিএমপি ট্রাফিক কর্তৃক ৩৬১টি গাড়িকে ৯ লাখ ৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে মোবাইলকোর্টে ২১২ জনকে ১ লাখ ৬৬ হাজার ৩৫০ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার ডিএমপির (মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে আজ সকাল থেকে বিকেল পর্যন্ত সরেজমিনে রাজধানীর বিভিন্ন পাড়া-মহল্লা থেকে শুরু করে সড়ক ও মহাসড়ক ঘুরে গত ৯ দিনের লকডাউনের তুলনায় সর্বত্র ঢিলেঢালা ভাব দেখা যায়। রাস্তাঘাটে সকাল থেকেই ব্যক্তিগত গাড়ি, মাইক্রোবাস, লরি, ট্রাক, কাভার্ডভ্যান ও মোটরসাইকেলসহ অধিক সংখ্যায় যানবাহন চলাচল করছে। কঠোর বিধিনিষেধ অনেকটাই ঢিলেঢালা ভাবে চলছে।

এ বিষয়ে পুলিশের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা জানায়, রাজধানীর তেজগাঁও, শাহবাগ, রমনা, মোহাম্মদপুর, মতিঝিল, মিরপুর, গুলশান থেকে গাড়িগুলোকে জরিমানা ও আটক করা হয়। আটকদের বিভিন্ন মেয়াদে সাজাও দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া রাজধানীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সরব উপস্থিতি দেখা গেছে। পাশাপশি অলিগলি, কাঁচা বাজার ও নিত্যপ্রয়োজনীয় বাজারে আগের দিনগুলোর চেয়ে মানুষের উপস্থিতি আজ অনেক বেশি ছিলো।

এদিকে গতকাল কঠোর বিধিনিষেধের ৯ম দিনে অকারণে বের হওয়ায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৫৮৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়াও ডিএমপি ট্রাফিক কর্তৃক ৪১৪টি গাড়িকে ৮ লাখ ৯২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। অন্যদিকে মোবাইলকোর্টে ১২৯ জনকে ১ লাখ ৫৬ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত, করোনা মহামারি পরিস্থিতি বিবেচনায় চলমান কঠোর বিধিনিষেধ ১৪ জুলাই পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. রেজাউল ইসলাম সাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, পূর্বের সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় ৭ জুলাই মধ্যরাত থেকে ১৪ জুলাই রাত ১২টা পর্যন্ত এ বিধিনিষেধ আরোপের সময়সীমা বাড়ানো হলো।