রিং আইডি খুলে দেওয়ার দাবিতে কাফনের কাপড় পরে অনশন

0
62

নিউজ ডেস্ক:
সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রিং আইডি খুলে দিতে এবং ‘রিং আইডি কমিউনিটি জবস মেম্বারশিপ’ খাতে বিনিয়োগ করা অর্থ ফেরতের দাবিতে কাফনের কাপড় পরে অনশনে বসেছেন গ্রাহকরা। শনিবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশনে বসেন দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা গ্রাহকরা।

অনশনরত সাভারের টেলিকম ব্যবসায়ী মো. মাহবুব রহমান বলেন, যতদিন পর্যন্ত আমাদের দাবি না মানা হবে, ততদিন অনশন চালিয়ে যাবো। টাকা শিগগির ফেরত চাই। আইডিগুলো যেন চালু করা হয়। রিং আইডিতে ২ লাখ ২০ হাজার টাকা বিনিয়োগ করেছি। সেই টাকা ফেরত পেতে কোনো উপায় না পেয়ে অনশনে বসেছি।

ময়মনসিংহ সদর থেকে আসা কায়েস খান বলেন, টাকা ও আইডি ফিরিয়ে না দিলে আমাদের হাতে বিষ তুলে দিন। নয় লাখ টাকা বিনিয়োগ করে আজ পথে বসেছি। কাফনের কাপড় পরে এসেছি। টাকা না পেলে এ কাফনের কাপড়েই এখান থেকে বিদায় নেবো।

নোয়াখালীর চাটখিলের সুমন রানা বলেন, একটা বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতাম। করোনাকালে চাকরি হারিয়ে রিং আইডিতে ৪ লাখ ৮০ হাজার টাকা বিনিয়োগ করি। আমাদের টাকা ঠিক মতো পাচ্ছিলাম কিন্তু দুটি মামলার কারণে বাংলাদেশ ব্যাংকের নির্দেশে অ্যাকাউন্টগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, মামলা তদন্ত করে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে কোনো দুর্নীতি পাওয়া যায়নি। অথচ আমাদের অ্যাকাউন্টগুলো এখনও বন্ধ। ঋণ করে বিনিয়োগ করেছি। কিস্তির টাকার জন্য লোকজন বাড়িতে এসে বসে থাকে, তাই বাড়িতেও থাকতে পারছি না। তাই সরকারের হস্তক্ষেপে আমাদের টাকা ফেরত চাই এবং আমাদের আইডি খুলে দেওয়ার দাবি জানাচ্ছি।