রমজানের আগেই ৮০০ পণ্যের দাম কমালো কাতার

0
27

নিউজ ডেস্ক:
পবিত্র রমজান মাসে ৮০০টিরও বেশি পণ্যের দাম কমানোর ঘোষণা দিয়েছে মধ্যপ্রাচ্যের উপসাগরীয় অঞ্চলের দেশ কাতার। দেশটির বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় এসব পণ্যের তালিকা প্রকাশ করেছে।

মঙ্গলবার এক বিবৃতিতে কাতারের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় বলেছে, ‘পবিত্র রমজান উপলক্ষ্যে ৮ শতাধিক পণ্যের দাম কমানো হয়েছে। আগামী ২৩ মার্চ থেকে রমজান মাস শেষ হওয়ার আগ পর্যন্ত দেশের সবাই এই সুবিধা ভোগ করবেন। কাতারের সব বাজার ও সুপারশপে সরকারের এই আদেশ কার্যকর থাকবে।’

মূল্যছাড়ের এসব ভোগ্যপণ্যের তালিকায় পবিত্র মাসে প্রয়োজনীয় পণ্য অন্তর্ভুক্ত রয়েছে। যার মধ্যে রয়েছে ময়দা, চিনি, চাল, পাস্তা, মুরগির মাংস, তেল, দুধ এবং অন্যান্য খাদ্য সামগ্রী। এছাড়া কাগজের ন্যাপকিন, টিনের ফয়েল (অ্যালুমিনিয়াম ফয়েল), বিভিন্ন ডিটারজেন্ট এবং ওয়াশিং পাউডারসহ রমজানে যেসব পণ্যের সবচেয়ে বেশি ব্যবহার হয় সেগুলো এই ছাড়ের মধ্যে রয়েছে।

এসব পণ্যের বিষয়ে দেশের সব বিক্রেতার কাছে প্রচার করা হয়েছে। এছাড়া মন্ত্রণালয়ের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যম পেজে এই তালিকা প্রকাশ করা হয়েছে। যে কেউ এই তালিকা দেখে নিতে পারেন।

রমজান মাসজুড়ে এই মূল্য বজায় রাখতে অভিযান পরিচালনা করবে কর্তৃপক্ষ। কোনো বিক্রেতা এর চেয়ে বেশি মূল্যে পণ্য বিক্রি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।