যুক্তরাষ্ট্রে ভিসা আবেদনকারীদের ব্যক্তিগত সাক্ষাৎকার মওকুফের মেয়াদ বেড়েছে

0
38

নিউজ ডেস্ক:
ডিপার্টমেন্ট অফ স্টেট, হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের সাথে পরামর্শ করে, মার্কিন নাগরিকত্ব এবং অভিবাসন পরিষেবা (USCIS) কিছু অভিবাসীদের ভিসা আবেদনকারীদের জন্য ব্যক্তিগত সাক্ষাৎকারের প্রয়োজনীয়তা মওকুফের অনুমতি দিয়েছে।

স্টেট ডিপার্টমেন্ট কনস্যুলার অফিসারদের পূর্বে জারি করা একই শ্রেণীবিভাগে একটি অ-অভিবাসী ভিসার জন্য আবেদনকারী বিদেশি নাগরিকদের ব্যক্তিগত সাক্ষাৎকারের প্রয়োজনীয়তা মওকুফ করার পূর্বের নীতি বাড়িয়েছে, যাদের ভিসার মেয়াদ গত ৪৮ মাসের মধ্যে শেষ হয়ে গেছে।

৩১ ডিসেম্বর, ২০২২ এর মধ্যে H-1, H-3, L, O, P এবং Q ভিসা আবেদনকারীদের জন্য অতিরিক্ত বিকল্পগুলো জারি রয়েছে। এই বর্ধিত নীতির অধীনে কনস্যুলার অফিসাররা H-1, H-3, L, O, P, এবং Q ভিসার জন্য আবেদনকারী অস্থায়ী কর্মীদের জন্য ব্যক্তিগত সাক্ষাৎকারের প্রয়োজনীয়তা মওকুফ করতে পারে। তবে এক্ষেত্রে কিছু শর্ত পূরণ করতে হবে। সেগুলো হলো-

# তাদের জাতীয়তা বা বসবাসের দেশে আবেদন করছেন;
# অতীতে কোন ধরনের ভিসা জারি করা হয়েছে;
# আগে কখনও ভিসা প্রত্যাখ্যান করা হয়নি, যদি না এই ধরনের প্রত্যাখ্যান কাটিয়ে ওঠা বা মওকুফ করা হয়;
# ভিসার জন্য সম্ভাব্য কোনো অযোগ্যতা নেই।

H-1, H-3, L, O, P এবং Q ভিসা আবেদনকারীরা যারা ভিসা ওয়েভার প্রোগ্রামে অংশগ্রহণকারী দেশগুলোর নাগরিক তারা একই সাক্ষাৎকার ছাড়ের জন্য যোগ্য, যদি আবেদনকারী পূর্বে এর মাধ্যমে প্রাপ্ত অনুমোদন ব্যবহার করে মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণ করেন।

স্টেট ডিপার্টমেন্ট একইভাবে নির্দিষ্ট ছাত্র, অধ্যাপক, গবেষক এবং বিশেষজ্ঞদের (এফ, এম এবং একাডেমিক জে ভিসা আবেদনকারী) ৩১ ডিসেম্বর, ২০২২ পর্যন্ত ইন্টারভিউ ছাড় নীতি প্রসারিত করেছে৷