মালয়েশিয়ায় ১ এপ্রিল থেকে প্রবেশ করা যাবে

0
20

নিউজ ডেস্ক:
শর্তসাপেক্ষে আগামী পহেলা এপ্রিল থেকে মালয়েশিয়ায় যেতে পারবেন বাংলাদেশিসহ বিদেশিরা। দেশটিতে প্রবেশের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত যেকোনো টিকার পূর্ণ ডোজ নেয়া থাকতে হবে।

সোমবার (২৮ মার্চ) ঢাকায় মালয়েশিয়ার হাইকমিশন এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোশ্যাল ভিজিট ভিসা, স্টুডেন্ট ভিসা, প্রবাসী (কর্মী ভিসা, প্রফেশনাল, রেসিডেন্ট, ডিপেন্ডেন্টস ভিসা) এবং মেডিকেল ভিসাধারীরা মালয়েশিয়া প্রবেশের সুযোগ পাবেন।

এক্ষেত্রে পূর্ণ ডোজ টিকা নেয়া যাত্রীদের কোয়ারেন্টিন লাগবে না। তবে টিকা না নেয়া যাত্রীদের ৫ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা লাগবে বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

এছাড়া সকল যাত্রীকে ফ্লাইটের আগের ৪৮ ঘন্টার মধ্যে করোনা পরীক্ষা করা লাগবে। সেইসাথে নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ফ্লাইটের আগেই MySejahtera অ্যাপ ডাউনলোড করে ট্রাভেলার্স আইকনে ক্লিক করে প্রি-ডিপার্চার ফর্ম পূরণ করতে হবে এবং আরো কিছু নিয়ম-কানুন মেনে চলতে হবে মালয়েশিয়া ভ্রমণের ক্ষেত্রে। প্রয়োজনে ফ্লাইটের আগে সংশ্লিষ্ট এয়ারলাইন্স কর্তৃপক্ষ থেকে ভ্রমণ সংক্রান্ত সর্বশেষ তথ্য জেনে নিতে পারবেন যাত্রীরা।

এর আগে করোনা মহামারির শুরুতে ২০২০ সালের মার্চ থেকে পর্যটনসহ সব ধরণের ভিসার কার্যক্রম স্থগিত করে দেশটি। একইসাথে সম্পূর্ণ রূপে বন্ধ করে দেওয়া হয়েছিল মালয়েশিয়ার সীমান্ত।