বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিমের ইন্তেকাল : রাষ্ট্রীয় মর্যাদায় দাফন,বিভিন্ন মহলের শোক

0
29

স্টাফ রিপোর্ট:

অবসরপ্রাপ্ত জেলসুপার বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম শহরতলীর দৌলাতদিয়াড় দক্ষিণপাড়ায় নিজ বাড়িতে গতকাল মঙ্গলবার বেলা ৩টায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) তিনি বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর। তিনি স্ত্রী, এক মেয়ে ,এক ছেলে ,জামাতা, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।তিনি মেহেরপুর জেলার গাংনী উপজেলার তেঁতুলবাড়ীয়া গ্রামের মরহুম রমজান আলীর ছেলে ছিলেন।

তার মেয়ে মেয়ে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী স্টাফ ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়ার স্বামী সরকারি কর্মকর্তা,মো.মিজাহারুল ইসলাম জানান,
যথাযথ মর্যাদায় বিকেল ৫টায় মরহুমের দৌলাতদিয়াড়স্থ বাড়ির সামনে তার প্রতি সম্মান জানাতে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অফ অনার প্রদান করা হয়েছে। চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি চৌকস দল গার্ড অফ অনার প্রদান করে। এরপর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূইয়া মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে রাত ৯ টায় দৌলাতদিয়াড় ব্রিজ মসজিদে নামাজে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

তিনি কুষ্টিয়ার সিনিয়র জেল সুপার হিসেবে অবসর নিয়ে দৌলাতদিয়াড় গ্রামে বসবাস শুরু করেন। ২০১০ সালে স্ট্রোকে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন। এরপর চলছিলো। তার চিকিৎসাসেবা।

এদিকে বিকেল ৫টায় মরহুমের দৌলাতদিয়াড়স্থ বাড়ীর সামনে তার প্রতি সম্মান জানাতে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অফ অনার প্রদানে এসময় উপস্থিত ছিলেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার হাফিজুল ইসলাম বাবু, বীর মুক্তিযোদ্ধা বিশারত আলী, আলুকদিয়া ইউপির ৮নং ওয়ার্ড মেম্বার আব্দুর রহমান বাবলু, মেহেরপুর জেলা কমান্ডার পদপ্রার্থী ও প্যানেল প্রধান বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম সোনা, ধানখোলা ইউপির সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নিজামুল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। পরে রাত ৯ টায় দৌলাতদিয়াড় ব্রিজ মসজিদে নামাজে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

তার মৃত্যুতে অসংখ্য গুনগ্রাহীরা তার আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত প্ররিবারের সমবেদনা জ্ঞাপন করেন।