বিশ্বনাথে মুক্তিযোদ্ধার বাড়ীতে চুরি

0
49

নিউজ ডেস্ক:
বিশ্বনাথের অলংকারীতে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সহকারী কমান্ডার (সাবেক) মোঃ মরতুজ আলীর বাড়ীতে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। জানা যায় বিশ্বনাথ পৌরসভার ১নং ওয়ার্ড এর অন্তর্গত অলংকারী গ্রামে ওই বীর মুক্তিযোদ্ধার পুরাতন বাড়ীতে এ ঘটনা ঘটে। বীর মুক্তিযোদ্ধা মোঃ মরতুজ আলী জানান ৯ মার্চ বুধবার সকালে গ্রামের ভেতরে তাঁর পুরাতন বাড়ীতে গিয়ে ঘরের বারান্দার বাথরুমের ও তার সামনের জিনিসপত্র এলোমেলো দেখতে পান। এরপর গেটের তালা খুলে ঘরে ঢুকে দেখতে পান সকল বাথরুমের পানির ট্যাব বাথ টাব ভেসিন গ্লাস লাইট ভাল্ব ঘরে রাখা গৃহ নির্মাণের বিভিন্ন মুল্যবান সামগ্রী পানির মটর সব চুরি হয়ে গেছে। তিনি রান্নাঘরে ঢুকে দেখতে পান রান্নাঘরের উপরের টিনের চালার একটি টিন উপড়ানো। তার ধারনা এর পূর্বে কোন এক সময় রান্নাঘরের উপরের চালা উপড়িয়ে ঘরে প্রবেশ করে চোরের দল। এরপর মুল্যবান মালামাল খুলে নিয়ে চলে যায়। তিনি এসব দেখে হতভম্ব হয়ে যান এবং সাথে সাথে বাড়ীর আশপাশের লোকজনকে তা অবহিত করেন এবং দেখান।
তিনি জানান কয়েক লাখ টাকার মুল্যবান মালামাল ও আসবাবপত্র নিয়ে গেছে চোরের দল। বলেন এর পূর্বে কোন দিনই আমার বাড়ীতে এমন ধরনের অভিনব কায়দায় চুরি সংগঠিত হয় নাই। আকস্মিক এমন ঘটনায় তিনি আইনানুগ ব্যবস্থা নেবার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান। তিনি আরও বলেন, বিষয়টি রহস্যজনকই মনে হচ্ছে।
উল্লেখ্য তিনি প্রায় সাত আটমাস পূর্ব থেকে ওই পুরাতন বাড়ী তালাবদ্ধ রেখে একই গ্রামে সিলেট পনাউল্লাবাজার অলংকারী বিশ্বনাথ রোডের পার্শ্বে নবনির্মিত বাড়ীতে স্বপরিবারে বসবাস করছেন। কিন্তু প্রায় প্রতিদিনই তিনি পুরাতন বাড়ী পরিদর্শনে যান এবং বিভিন্ন ফসলাদি সংগ্রহ করে নিয়ে আসেন এবং বাড়ীতে থাকা গাছ গাছালির পরিচর্যাও করেন।