লক্ষীবাওর জলাবনে রেস্টহাউজ ভবনের ভিত্তিপ্রস্তর করবেন পর্যটন মন্ত্রী এডঃ মাহবুব আলী

0
30

বানিয়াচং থেকে আক্তার হোসেন আলজাদী:
হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায় আসছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী এডঃ মাহবুব আলী এমপি।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বানিয়াচং পর্যটন স্পট লক্ষীবাওর জলাবনে রেস্টহাউজ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন পর্যটন মন্ত্রী এডঃ মাহবুব আলী।

বানিয়াচং উপজেলা সদরের ১ নম্বর উত্তর-পূর্ব ও ২ নম্বর উত্তর পশ্চিম ইউনিয়নের অন্তর্গত শাখা কুশিয়ারা নদী তীরবর্তী দেশের বৃহত্তম প্রাকৃতিক জলাবন লক্ষীবাওর বা হরতীর জংগল।

হিজল, করচের এই জলাবনটিতে একসময় বাঘ,বনমোরগ, বনরুই, অজগর সহ বিভিন্ন প্রজাতির প্রাণী পাওয়া গেলেও অধিকাংশই বিলুপ্ত হয়ে গেছে বর্তমানে বিভিন্ন প্রজাতির সাপ, শিয়াল, মেছো বিড়াল, সহ বিভিন্ন প্রজাতির পাখি বাস করে বনটিতে।

প্রচার-প্রচারণা ও অনুন্নত সড়ক যোগাযোগ ব্যাবস্থার কারণে লোক চক্ষুর আড়ালে থাকা জলাবনটি বেশ ক’বছর যাবত সারাদেশের মানুষ জানতে পেরেছেন। বর্তমান সরকারের আমলে স্থানীয় সংসদ সদস্য এড আব্দুল মজিদ খানের ব্যাপক উন্নয়ন হওয়ায় ওই জলাবনটিতে সহজেই যাতায়াত করা যায়।

সংবাদকর্মী ও নতুন প্রজন্মের মিডিয়া ফোকাস ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জলাবনটির নান্দনিক ছবি ছড়িয়ে পড়েছে। এ ব্যাপারে বছর দুয়েক পূর্বে বর্তমান বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী এডঃ মাহবুব আলী বানিয়াচং এসে লক্ষীবাওর জলাবনটির উন্নয়ন কর্মকাণ্ডের কথা বলেছিলেন। পর্যটন মন্ত্রী’র আগামীকালের ভিত্তিপ্রস্তর স্থাপনটি উন্নয়ন কর্মকাণ্ডের প্রথম সোপান হিসেবে স্মরণীয় হয়ে থাকবে।