দুই প্রবাসী অর্থায়নে বসতবাড়ি পেলেন গৃহহীন মহিলা

0
115

নিউজ ডেস্ক:
ঘর নেই, বাড়ি নেই এমন হতাশার দিন পিছনে ফেলে নতুন বাড়িতে পাকাঘরে ফিরেছেন ভূমিহীন, গৃহহীন নাজমা বেগম। নাজমা বেগম দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নের গুরুন্ডা গ্রামের সমাই মিয়ার মেয়ে। কলেজে ডিগ্রি পড়–য়া একমাত্র মেয়েকে নিয়ে নাজমা বেগমের সংসার। নতুন বাড়ি ও পাকাঘর পেয়ে উচ্ছাস প্রকাশ করেছেন নাজমা বেগম। বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের খাঁপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী দুই সহোদর সমাজকর্মী আজির উদ্দিন আব্দাল মিয়া এবং মো. আজাদ মিয়া এ বসতবাড়ি উপহার দিয়েছেন।

জানা গেছে, গুরুন্ডা গ্রামের ১৫শতক জমিতে মাটি ভরাটের পর পাকা টিনসেট ঘর, টিউবওয়েল, বৈদ্যুতিক সংযোগসহ এ বসতবাড়ি নির্মাণে সাড়ে ৮লাখ টাকা ব্যয় হয়েছে।

এদিকে গত শনিবার (১০ এপ্রিল) বিকালে আনুষ্ঠানিকভাবে নাজমা বেগমের কাছে তার জন্য নির্মিত পাকাঘর ও বসতবাড়ি হস্তান্তর করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ, বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মানিক, যুক্তরাজ্য প্রবাসী সমাজকর্মী ও ভূমিদাতা মো. আজাদ মিয়া, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু প্রমুখ।

আলাপকালে দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ বালাগঞ্জের যুক্তরাজ্য প্রবাসী সমাজকর্মী দুই সহোদর আজির উদ্দিন আব্দাল মিয়া এবং মো. আজাদ মিয়া তাদের ব্যক্তিগত অর্থায়নে ভূমিহীন, গৃহহীন নাজমা বেগমকে বসতবাড়ি উপহার দেয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন।