তাহিরপুরে বাড়ি নির্মাণে ৭ শতাধিক বান্ডিল ঢেউটিন দিলেন ফারাজ চৌধুরী

0
12

নিউজ ডেস্ক:
স্মরণকালের ভয়াবহ বন্যায় সুনামগঞ্জের তাহিরপুরে বসতবাড়ি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে নতুন করে ঘর নির্মাণের জন্য ৭ শতাধিক বান্ডিল ঢেউটিন দিয়েছেন ফারাজ করিম চৌধুরী।

চট্টগ্রাম-৬ আসনের এমপি এবিএম ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান ফারাজ করিম চৌধুরী।

শুক্রবার উপজেলা প্রশাসনের পক্ষে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রায়হান কবির ৩৫০টি নতুন ঘর নির্মাণের জন্য ৭শ বান্ডিল ঢেউটিন ও প্রতিটি পরিবারে ঘর নির্মাণের উপকরণ হিসেবে ৪ হাজার ৫০৫ পিস বাঁশ গ্রহণ করেন ফারাজ করিম চৌধুরীর কাছ থেকে।

এ সময় তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জুনাব আলী, বালিজুরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আজাদ হোসেন, দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলী আহমদ মুরাদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) কাজী মো. মাসুদুর রহমান, উপজেলা প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এরপর ইউএনও ও জনপ্রতিনিধিদের সাথে নিয়ে তাহিরপুর, বালিজুরী, দক্ষিণ শ্রীপুর ইউনিয়নে বন্যায় বসতবাড়ি ক্ষতিগ্রস্ত বেশ কয়েকটি পরিবারের উপকারভোগীদের হাতে নতুন ঘর তৈরির জন্য ঢেউটিন ও বাঁশ তুলে দেন ফারাজ চৌধুরী।

প্রসঙ্গত, সম্প্রতি টানা কয়েক দিনের ভারি বৃষ্টিপাত আর উজানের পাহাড়ি ঢলে ডুবে যায় সিলেট সুনামগঞ্জ জেলা। ১৬ জুন সুনামগঞ্জ-তাহিরপুর সড়কের বিভিন্ন স্থান প্লাবিত হওয়ায় তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা, মধ্যনগর, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, শাল্লা, শান্তিগঞ্জ, জগন্নাথপুর, ছাতক, দোয়ারাবাজার , দিরাই উপজেলার সঙ্গে জেলা সদরের সরাসরি সড়ক যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে পড়েছিল।

বেসরকারি টিভি চ্যানেল, ইউটিউব, ফেসবুক পেজে সুনামগঞ্জের হাওড়, সীমান্ত জনপদ তাহিরপুরে বন্যাকবলিত এলাকার ভিডিও চিত্র দেখার মাধ্যমে এমন দুর্দশার কথা জানতে পেরে ফেসবুকে এলাকাবাসীর পাশে থাকার ঘোষণা দেন চট্টগ্রাম-৬ আসনের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান ফারাজ করিম চৌধুরী।

ফেসবুক ভিডিওতে তিনি বলেন, উজানের পাহাড়ি ঢলে তাহিরপুর গ্রামের বাড়িঘর সব বিধ্বস্ত হয়েছে। কিছু বাকি নেই। সুতরাং এক আল্লাহর ওপর ভরসা রেখে ঘোষণা দিলাম- সেই গ্রামটা আমি পুরোপুরি আবার নতুন করে বানাব ইনশাআল্লাহ। তার মানে গ্রামের ১টা-২টা, ৩টা-১০টা, ৩০-৪০-৫০-৮০ আর ১০০টা না, ২০০-৫০০টা বাসাও যদি লাগে পুরো গ্রামটা আমরা নতুন করে বানাব। কেমনে বানাব, আল্লাহর ওপর ভরসা আছে। আপনারা আমার সঙ্গে আছেন, মুরব্বিদের দোয়া আছে- ইনশাআল্লাহ আমি পারব।