ঝড়ের কবলে পড়ে সিলেট বিমানবন্দরে জরুরি অবতরণ

0
76

স্টাফ করেসপন্ডেন্ট, সিলেট:
ঝড়ের কবলে পড়ে ঢাকাগামী বিমানের একটি ফ্লাইট সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরে অবতরণ করেছে। শনিবার (১৩ মার্চ) বিকেলে চট্টগ্রাম থেকে উড্ডয়ন করা ওই ফ্লাইটটি ঝড়ের কবলে পড়ে। পরে সিলেটে জরুরি অবতরণ করে।

জানা গেছে, শনিবার বিকেলে ঢাকায় ব্যাপক ঝড়বৃষ্টি হয়। এসময় বিমানের ওই ফ্লাইট ছাড়াও ঝড়ের কারণে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট ১ ঘণ্টা ৫ মিনিট ও নভোএয়ারের একটি ফ্লাইট ৩৫ মিনিট আকাশে প্রদক্ষিণ করতে থাকে। এছাড়া বিমানের কক্সবাজার থেকে ঢাকামুখী ফ্লাইট চট্টগ্রামে এবং ইউএস বাংলার দোহা থেকে ঢাকামুখী ফ্লাইট চট্টগ্রামে পাঠানো হয়। পরে ঝড় কমে গেলে ফ্লাইটগুলো ঢাকায় ফিরে আসে।

শাহজালাল বিমানবন্দরের পরিচালক তৌহিদ উল আহসান বলেন, ‘শনিবার বিকেলে ঝড়ো হাওয়া শুরু হলে ওই সময় উড়ার অপেক্ষায় থাকা চারটি ফ্লাইট বাতিল করা হয়। এ সময় বিমানবন্দর এলাকায় বাতাসের গতিবেগ ছিল ৩০ নটিক্যাল মাইল। একই সময় ঢাকার আকাশে থাকা বিমান বাংলাদেশ, এমিরেটস ও নভো এয়ারের তিনটি ফ্লাইটকে ঝুঁকি বিবেচনায় অবতরণের অনুমতি দেয়া যায়নি। পৌনে ছয়টা নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হলে ফ্লাইট ওঠা-নামা স্বাভাবিক হয়।’

এর আগে গত ৬ মার্চ রাতে ঝড়ের কবলে পড়ে ঢাকা থেকে সিলেটগামী নভোএয়ারের একটি ফ্লাইট। ওইদিন ফ্লাইটটি নিরাপদে সিলেট পৌঁছতে পারলেও উড্ডয়নরত অবস্থায় ব্যাপক ঝাঁকুনিতে যাত্রীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছিলো।