জেনে নিন দুর্দান্ত ক্যামেরা ফিচার সহ Sony Xperia Pro-I এর ফিচার

0
92

বিজ্ঞান ও প্রযুক্তি:
বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে আপডেট জানতে যে কোন টেক রিলেটেি আর্টিকেলটি পড়তে পারেন, আশা কির আপনার উপকার হবে , আপনি যদি চান আইটি বিষয়ে দক্ষ হতে অথবা ভাল দিক নির্দেশনা পেতে বা অনলাইনে আয় করতে চাইলে নিয়মিত আমাদের আর্টিকেল পড়ুন, আর লাইক কমেন্ট ও শেয়ার করে সাথেই থাকুন।
এবার আসুন জেনে নেই বিস্তারিত…..

  • HIGHLIGHTS
  • এই ডিভাইস আসছে কোয়ালকম স্ন্যাপড্রাগন 888 প্রসেসর এবং 12GB RAM স্টোরেজের সাথে
  • Sony Xperia Pro-I মডেল আসছে ট্রিপল লেন্স ক্যামেরা সেটআপের সঙ্গে
  • Sony Xperia Pro-I স্মার্টফোনে স্টোরেজ হিসেবে রয়েছে 12GB RAM এবং 512GB UFS স্টোরেজ

সোনি ব্র্যান্ডের দুর্দান্ত ক্যামেরা ফিচার সহ স্মার্টফোন লঞ্চ করেছে। এই ফোনে প্রথমবারের জন্য থাকছে 1.0 টাইপ RS ইমেজ সেন্সর। এছাড়া এই ফোনের ক্যামেরা সেটআপে থাকছে ফেজ ডিটেকশন অটোফোকাস। এই হ্যান্ডসেট আসছে 1 ইঞ্চি ক্যামেরা সেন্সরের সঙ্গে। যা দেবে উন্নত লো লাইট পারফরমেন্স এবং হাই ডায়নামিক রেঞ্জের ভিডিও এবং ফটো কোয়ালিটি।সোনির তরফে জানানো হয়েছে যে এটি বিশ্বের প্রথম স্মার্টফোন যা ইউজারকে 4K 120fps কোয়ালিটিতে ভিডিও রেকর্ডের ফিচার অফার করবে। দারুণ ক্যামেরা কোয়ালিটি ছাড়াও এই ফোনে রয়েছে একাধিক স্পেসিফিকেশন। এই ডিভাইস আসছে কোয়ালকম স্ন্যাপড্রাগন 888 প্রসেসরের সঙ্গে। স্টোরেজ হিসেবে রয়েছে 12GB RAM।

SONY XPERIA PRO-I স্মার্টফোনের দাম-Sony Xperia Pro-I স্মার্টফোনের দাম রয়েছে $1,799 । যা ভারতীয় টাকায় 1.35 লাখ টাকার মতন। আমেরিকাতে এই মডেলে দাম iPhone 13 মডেলের চাইতেও বেশি। নতুন Xperia মোবাইলের পাশাপাশি সোনি লঞ্চ করেছে সোনি ব্লগ মনিটর। আমেরিকাতে এই ডিভাইসের দাম রয়েছে $199 .99 । যা ভারতীয় টাকায় প্রায় 15,000 টাকা। এই দুটি ডিভাইস ডিসেম্বর থেকে অফিসিয়াল রিটেইল স্টোরের মাধ্যমে কেনা যাবে। এই স্মার্টফোন কাজ করবে কোয়ালকম স্ন্যাপড্রাগন 888 প্রসেসরে। স্টোরেজ হিসেবে রয়েছে 12GB RAM এবং 512GB UFS স্টোরেজ। এই স্টোরেজকে মাইক্রো এসডিএক্সসি কার্ডের মাধ্যমে 1TB পর্যন্ত এক্সপ্যান্ড করা যাবে। এই ডিভাইস চলবে অ্যান্ড্রয়েড 11 সিস্টেমে। কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে ডুয়াল সিম সাপোর্ট, 5G-4G কানেকশন, ওয়াইফাই, ইউএসবি টাইপ সি পোর্ট, Bluetooth এবং 3.5mm হেডফোন জ্যাক। এই হ্যান্ডসেটের প্রধান হাইলাইট হল ক্যামেরা সেটআপ। Sony Xperia Pro-I মডেল আসছে ট্রিপল লেন্স ক্যামেরা সেটআপের সঙ্গে। এই ডিভাইসে রয়েছে 12MP লেন্স। প্রাইমারি লেন্সে রয়েছে 1 ইঞ্চি টাইপ এক্সমোর RS সেন্সর। এতে রয়েছে f/2.0 থেকে f/4.0 ভ্যারিয়েবেল অ্যাপারেচার। এছাড়া এই ফোনে রয়েছে 1/2.9 ইঞ্চির এক্সমোর RS সেন্সর f/2.4 অ্যাপারেচারের সঙ্গে। এই হ্যান্ডসেট আসছে 1/2.5 ইঞ্চির এক্সমোর RS সেন্সরের সঙ্গে যাতে রয়েছে f/2.2 অ্যাপারেচার। এই তিনটি লেন্স আসছে ZEISS T * অ্যান্টি- রিফ্লেকটিভ কোটিংয়ের সাথে এবং রয়েছে 3D iToF সেন্সর। ক্যামেরা সেটআপে রয়েছে অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার। এই ফোনে 4K 120fps কোয়ালিটিতে ভিডিও রেকর্ড করা যাবে। ফ্রন্ট ক্যামেরা হিসেবে এই ডিভাইসে রয়েছে 8MP সেন্সর। Sony Xperia Pro-I স্মার্টফোনে রয়েছে 4,500mAh ব্যাটারি ফিচার 30W ফাস্ট চার্জের ফিচারের সাথে। মাত্র 30 মিনিট সময়ের মধ্যেই এই মোবাইলে হয়ে যাবে 50% চার্জ। এই ডিভাইস আসছে ওয়াটার এবং ডাস্ট রেজিস্টেন্স ফিচারের সাথে। এতে রয়েছে ডলবি অ্যাটমোস এবং ডেডিকেটেড শাটার বাটন ফিচার। এই ডিভাইস আসছে ফ্রস্টেড ব্ল্যাক কালার ফিনিশের সাথে।