জাতিসংঘের জলবায়ু সম্মেলনে স্কটল্যান্ড যাচ্ছেন সাংবাদিক মুন্না

0
64

নিউজ ডেস্ক:
স্কটল্যান্ডের গ্লাসগোতে জলবায়ু শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অংশ নিচ্ছে বাংলাদেশ প্রতিনিধিদল। ৩১ অক্টোবর থেকে ১২ই নভেম্বর ২০২১ এই সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১ ও ২ নভেম্বর উক্ত সম্মেলনের শীর্ষ বৈঠকসহ আরও বিভিন্ন গুরুত্বপূর্ণ শীর্ষ পর্যায়ের বৈঠকে অংশগ্রহণ করবেন।

জাতিসংঘের জলবায়ু শীর্ষ সম্মেলন কপ-২৬ এ অংশ নেওয়ার জন্য স্কটল্যান্ড ও লন্ডনে যাচ্ছেন দৈনিক শুভ প্রতিদিনের নির্বাহী সম্পাদক ও সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ ফয়ছল আহমদ মুন্না।

রোববার (৩১ অক্টোবর) ভোরে যুক্তরাজ্যের উদ্দেশ্যে রওয়ানা দিবেন তিনি। ফয়ছল আহমদ মুন্না ১ থেকে ৩ নভেম্বর পর্যন্ত স্কটল্যান্ডের গ্লাসগোতে অবস্থান করবেন। কপ-এর ২৬তম বার্ষিক অধিবেশনের বৈঠক ছাড়াও ৩ নভেম্বর থেকে লন্ডনে প্রধানমন্ত্রীর বিভিন্ন কর্মসূচিতে অংশ নিবেন তিনি।

উল্লেখ্য, এরআগে ২০১৯ সালের ১ জুলাই থেকে ৬ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হয়ে ৬ দিনের সরকারি সফরে চীন গিয়েছিলন সিলেটের এই সাংবাদিক। ফয়ছল আহমদ মুন্না দক্ষিণ সুরমা উপজেলার রেঙ্গা হাজীগঞ্জ শাদতপুর গ্রামের মৃত আপ্তাব আলী ও জাহানারা বেগম দম্পতির পুত্র। তিনি দীর্ঘদিন ধরে সাংবাদিকতার পেশায় নিয়োজিত রয়েছেন।

সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ ফয়ছল আহমদ মুন্না বর্তমানে দৈনিক শুভ প্রতিদিনের নির্বাহী সম্পাদক হিসেবে কর্মরত আছেন। এরআগে তিনি যমুনা টেলিভিশন, চ্যানেল আই ইউরোপ, একুশে টেলিভিশন ও দৈনিক সবুজ সিলেটে কাজ করেছেন।