কোম্পানীগঞ্জে সীমান্ত পাড়ি ও পাথর উত্তোলনের দায়ে গ্রেফতার ৮

0
204

নিউজ ডেস্ক:
সিলেটের কোম্পানীগঞ্জের সীমান্ত পথ দিয়ে ভারতে প্রবেশ ও পাথর উত্তোলন করার অপরাধে পুলিশ পৃথক অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেফতার করেছে। এসময় পুলিশ ভারত ফেরা যুবকদের কাছ থেকে ২৬শত ভারতীয় সুপারি উদ্ধার করে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানায় পুলিশ। রবিবার (৬ জুন) সকালে গোপন তথ্যের ভিত্তিতে কোম্পানীগঞ্জ থানা পুলিশ এ অভিযান পরিচালনা করে।

বিষয়টি নিশ্চিত করেন কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম। তিনি বলেন, ভারতে অনুপ্রবেশ করে ভারতীয় সুপারি নিয়ে ফেরার পথে ৪জন ও দলাইনদী থেকে অবৈধভাবে পাথর উত্তোলন করার অপরাধে আরও ৪জনসহ মোট ৮জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। এসময় ভারত ফেরা দের কাছ থেকে ২৬শত ভারতীয় সুপারি উদ্ধার করে পুলিশ।

ভারত থেকে ফেরার পথে গ্রেফতারকৃতরা হলেন, কোম্পানীগঞ্জের কালাইরাগের আমিন খানের ছেলে আলী হোসেন (২৪), একই এলাকার মৃত হারিছ মিয়ার ছেলে নজির হোসেন (২১), একই এলাকার মৃত আরস মরম আলীর ছেলে আলী আকবর (২০) ও মখন মিয়ার ছেলে জুবায়েল আহমদ (২১)।

এছাড়া অবৈধভাবে পাথর উত্তোলন দায়ে কোম্পানীগঞ্জের জাতেরটুক গ্রামের আব্দুর রশিদের ছেলে জাকারিয়া (৩২), একই এলাকার আব্দুল আমিনের ছেলে জাকারিয়া হোসেন (২৫), একই এলাকার তেরাব আলীর ছেলে আসাদ উদ্দিন (২০) ও রুস্তুমপুর গ্রামের জালাল মিয়ার ছেলে তারেক রহমান (২২)।