কুড়িয়ে পাওয়া ব্যাগভর্তি টাকা ফিরিয়ে দিলেন যুবক

0
102

নিউজ ডেস্ক:
সিলেট-ভোলাগঞ্জ সড়কে ব্যাগভর্তি টাকা পেয়ে প্রকৃত মালিক কাছে ফেরত দেন কোম্পানীগঞ্জের টুকেরবাজারের মুঠোফোন ব্যবসায়ী আতিক হাসান।

বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে সিলেট-ভোলাগঞ্জ সড়কের তেলিখাল ব্রিজ এলাকায় এ ঘটনাটি ঘটে।

জানা যায়, বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে মোটরসাইকেলে করে সিলেট-ভোলাগঞ্জ সড়কের তেলিখাল ব্রিজ হয়ে নিজের ব্যবসাপ্রতিষ্ঠানে যাচ্ছিলেন আতিক হাসান (২৮)। ব্রিজে মোটরসাইকেলে করে ওঠার সময় তিনি একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন। ব্যাগ খুলে দেখতে পান তাতে অনেকগুলো টাকার বান্ডিল। পরে তিনি যাঁর টাকা, তাঁর কাছে ফিরিয়ে দেন।

আতিক হাসান বলেন, সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার টুকের বাজারে মুঠোফোনের ব্যবসা রয়েছে তাঁর। ব্যবসায়িক কাজ শেষে সিলেট থেকে ফেরার পথে তিনি ব্রিজে ব্যাগ পড়ে থাকতে দেখেন। ব্যাগ খুলে অনেকগুলো টাকা দেখতে পেয়ে তিনি সেখানে কিছুক্ষণ অপেক্ষা করেন। পরে তিনি তেলিখাল বাজারের পাশে গিয়ে দাঁড়ান। সন্ধ্যা ছয়টার দিকে সিএনজিচালিত অটোরিকশার চালকসহ তিন ব্যক্তিকে সড়কে খোঁজাখুঁজি করতে দেখেন।

আতিক বলেন, সড়কে তিনজনকে কিছু খুঁজতে দেখে তিনি সেখানে যান। সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাকমা গ্রামের বাসিন্দা আহমদ আলী (৩৫) টাকা হারিয়ে কান্নাকাটি করছিলেন।

আহমদ আলী কান্নাজড়িত কণ্ঠে বলেন, জমি বিক্রির দুই লাখ টাকা ও নিকটাত্মীয়দের কাছ থেকে ধার করা আরও দেড় লাখ টাকা নিয়ে তিনি বাড়ি থেকে কোম্পানীগঞ্জে এসেছিলেন ট্রাক্টর কিনতে। কিন্তু কোম্পানীগঞ্জ পৌঁছার পর টাকার ব্যাগটি তিনি আর খুঁজে পাচ্ছিলেন না।

আতিক হাসান তখন তাঁকে জানান, তিনি টাকাগুলো পেয়েছেন। টাকাভর্তি ব্যাগ আতিক তাঁর হাতে তুলে দেন। এতগুলো টাকা ফেরত পেয়ে বারবার আহমদ আলী বলছিলেন, ‘এই যুগে এখনো ভালো মানুষ আছে।’

সিলেট আম্বরখানা সিএনজিচালিত অটোরিকশা স্ট্যান্ডের চালক এমদাদ হোসেন বলেন, স্ট্যান্ড থেকে আহমদ আলীকে তিনিই কোম্পানীগঞ্জে নিয়ে গিয়েছিলেন। কোম্পানীগঞ্জ পৌঁছার কিছু সময় আগে আহমদ আলী টাকার ব্যাগ হারিয়ে যাওয়ার বিষয়টি টের পান। তখন তিনি ও তাঁর ভাই পথে ব্যাগটি খুঁজতে থাকেন। পরে ব্যাগটি পাওয়া যায়।

তিনি বলেন, যিনি টাকাভর্তি ব্যাগ ফিরিয়ে দিয়েছেন, তিনি খুব ভালো মানুষ। কোনো কিছুর বিনিময় ছাড়াই টাকাগুলো তিনি প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দিয়েছেন। সূত্র : প্রথমআলো