কর্মী নিয়োগে মালয়েশিয়ার আইটি টিম ঢাকায়

0
26

নিউজ ডেস্ক:
কর্মী নিয়োগের কারিগরি বিষয়ে বাংলাদেশকে সহযোগিতার জন্য ঢাকায় এসেছেন মালয়েশিয়া সরকারের বিদেশি কর্মী নিয়োগের কেন্দ্রীয় অনলাইন পদ্ধতি ‘ফরেন ওয়ার্কার্স সেন্ট্রালাইজড ম্যানেজমেন্ট সিস্টেম-এফডব্লিউসিএমএস আইটি বিশেষজ্ঞরা।

গতকাল সোমবার (৪ জুলাই) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিবের সাথে দেখা করেছেন টিমের সদস্যরা। এফডব্লিউসিএমএস পদ্ধতি ঢাকায় কিভাবে কাজ করবে ও মন্ত্রণালয় সেই পদ্ধতির কতটুকু ব্যবহার করতে পারবে সেই বিষয়ে সচিবকে অবহিত করেন এফডব্লিউসিএমএস এর আইটি বিশেষজ্ঞরা। পরে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো- বিএমইটির কর্মকর্তাদের অনলাইন পদ্ধতি সম্পর্কে ব্রিফ দেন মালয়েশিয়ার আইটি বিশেষজ্ঞরা।

আজ মঙ্গলবার (৫ জুলাই) জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো- বিএমইটিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অনলাইন পদ্ধতি সম্পর্কে আরেকদফা ব্রিফ করা শেষে মন্ত্রণালয়ে যাাবেন মালয়েশিয়ার এই টিম।

গত রবিবার মন্ত্রণালয়ের উপসচিব গাজী মো. শাহেদ আনোয়ার সই করা চিঠিতে বলা হয়, মালয়েশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশ হাইকমিশনে একটি নোটভারবাল (সরকারি চিঠি) দিয়েছে। এতে বলা হয়েছে, বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের জন্য মালয়েশিয়ার এফডব্লিউসিএমএস পদ্ধতি ব্যবহার করতে হবে। এজন্য হাইকমিশন ও বিএমইটিতে এফডব্লিউসিএমএস পদ্ধতি সংযুক্ত করতে বলা হয়। এরপর থেকে মালয়েশিয়ার প্রতিনিধিরা ঢাকায় অবস্থান করছেন।