ওসমানীনগরে প্রবাসীদের পক্ষ থেকে ত্রাণ বিতরণ

0
16

নিউজ ডেস্ক:
সিলেটের ওসমানীনগরে যুক্তরাজ্য প্রবাসীদের পক্ষ থেকে বন্যায় পানিবন্দি অসহায় পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

 

শুক্রবার বিকালে উপজেলার আতাউর রহমান চৌধুরী হাফিজিয়া মাদ্রাসা ও ইছাক মিয়া চৌধুরী এতিমখানার হলরুমে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়।

 

উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, উমরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান।

আতাউর রহমান চৌধুরী হাফিজিয়া মাদ্রাসা ও ইছাক মিয়া চৌধুরী এতিমখানার প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী মহাবুর রহমান চৌধুরী রুহলের উদ্যোগে খাদিমপুর এলাকার আড়াই শতাধিক বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

যুক্তরাজ্য প্রবাসী শওকত আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তারা বলেন, সিলেটের দূর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে থাকতে পারে নাই। বন্যার সাথে সাথে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন। বন্যা অক্রান্তদের সহায়তায় আওয়ামী লীগকে নানা দিক নির্দেশনা দিয়েছেন। বন্যায় ক্ষতিগ্রস্থদের তালিকা করে তাদেরকে পুনর্বাসনের কাজ শুরু হয়েছে। সরকারের পাশাপাশি বন্যায় পানিবন্দি মানুষের সহায়তায় প্রবাসীরাও এগিয়ে এসেছেন। প্রবাসীরা যে কোন দূর্যোগে দেশের মানুষের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দেন। প্রবাসীদের এই অবদান ভুলার নয়। নিজ অর্থায়নে এলাকায় একটি মাদ্রসা ও এতিমখানা তৈরী করেছন প্রবাসী মহাবুর রহমান চৌধুরী রুহল। সেই মাদ্রাসায় এখন ইসলামী শিক্ষার পাশাপাশি এতিম শিশুরাও লেখা পড়া চালিয়ে যাচ্ছে। প্রবাসে থেকেও দূর্গত এলাকার অসহায় পরিবারদের সহায়তার হাত বাড়িয়েছেন মহাবুর রহমান চৌধুরী রুহল।

 

তার মতো সমাজের বিত্তবানদের বন্যার্থ মানুষের পাশে থাকার আহবান জানান বক্তারা।

 

এসময় উপস্থিত ছিলেন- আতাউর রহমান চৌধুরী হাফিজিয়া মাদ্রাসার মাদ্রাসা সুপার মাওলানা কবির আহমদ, শিক্ষক রাজিন আহমদ সালে, মুহিবুল আলম, সমাজসেবী ফয়েজ উদ্দিন ভূঁইয়া, মুজিউল চৌধুরী, এমদাদুর রহমান, আঙ্গুর মিয়া দুদু মিয়া প্রমুখ।